Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘আমার প্রাণনাশের জন্যই গুলি চালানো হয়েছিল’

এপ্রিল ২১, ২০১৫, ০২:৪৮ পিএম


‘আমার প্রাণনাশের জন্যই গুলি চালানো হয়েছিল’

 নিজ গাড়িবহরে হামলা প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, সোমবার প্রাণনাশের জন্য আমার ওপর গুলি চালানো হয়েছে। আমার গাড়িতে এখনো গুলির চিহ্ন রয়েছে।

তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছে। তারা (আওয়ামী লীগ) ভেবেছিল বিএনপি সিটি নির্বাচনে অংশ নেবে না। বিএনপি নির্বাচনে গেছে, বিএনপির প্রতি বিপুল জনসমর্থন দেখে সরকার উন্মাদ হয়ে গেছে। এ কারণে আমার গাড়িবহরে হামলা করা হয়েছে।

রাজধানীর শান্তিনগরে টুইন টাওয়ারের সামনে ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে মঙ্গলবার সন্ধ্যায় প্রচারণাকালে বিএনপি চেয়ারপারসন এ সব কথা বলেন।সালাহউদ্দিন নিখোঁজ প্রসঙ্গে তিনি বলেন, সালাহউদ্দিনকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তুলে নিয়ে গেছে। এর সঙ্গে সরকার জড়িত।

বর্ষবরণে যৌন নিপীড়নের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও বিভিন্ন এলাকায় মা-বোনদের ওপর নিপীড়ন চালানো হয়েছে। এ সরকারের কাছে কেউই নিরাপদ নন। দেশে কারও নিরাপত্তা নেই। প্রতিনিয়ত গুম-খুন-সন্ত্রাস হচ্ছে।

সাভারে ব্যাংক ডাকাতির ঘটনায় খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ-ছাত্রলীগ ব্যাংক ডাকাতিতে জড়িত। তারা গুলি করে নিরীহ মানুষদের মেরেছে। অবৈধ এ সরকারকে সরাতে হলে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, অতীতের স্থানীয় নির্বাচনগুলোয় বিএনপির জনপ্রিয়তার প্রমাণ পাওয়া গেছে। এবারে তিন সিটির নির্বাচন বিএনপির নিরঙ্কুশ বিজয় হবে। এই ভেবে সরকার উন্মাদ হয়ে গেছে।
এর আগে বিএনপি চেয়ারপারসন বিকাল ৫টা ২০ মিনিটে গাড়িবহর নিয়ে গুলশানের বাসভবন ফিরোজা থেকে প্রচারণার উদ্দেশে বের হন।

খালেদা জিয়ার গাড়িবহর নতুন বাজার, বাড্ডা, খিলগাঁও ফ্লাইওভার হয়ে সন্ধ্যা ৬টার দিকে শাহজাহানপুর আসে। শাহজাহানপুরে তিনি মির্জা আব্বাসের পক্ষে দিনের প্রথম প্রচারণা শুরু করেন। এরপর তিনি শান্তিনগরের টুইন টাওয়ার এলাকায় প্রচারণা চালিয়ে নয়া পল্টনে আসেন।

বিএনপির ভাইস-চেয়ারম্যান সেলিমা রহমান, বিশেষ সহকারী এ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মাহবুব আলম ডিউ খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন।