Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

খালেদা জিয়ার গাড়িবহরে আবারও হামলা

এপ্রিল ২১, ২০১৫, ০৩:১৮ পিএম


খালেদা জিয়ার গাড়িবহরে আবারও হামলা

 চতুর্থ দিনের নির্বাচনী প্রচারণার সময় দ্বিতীয় দফা হামলার শিকার হয় খালেদা জিয়ার গাড়িরবহর। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর নয়াপল্টনে পলওয়েল সুপার মার্কেটে মির্জা আব্বাসের প্রচারণা শেষ করে খালেদা জিয়া গাড়িবহর নিয়ে ফকিরাপুল মোড় অতিক্রম করার সময় কয়েকজন দুর্বৃত্ত গাড়িবহরে অতর্কিতভাবে বেশ কয়েকটি ইট-পাটকেল ছোড়ে।

এ সময় গাড়িবহরের সামনে উপস্থিত ছাত্রদল সভাপতি রাজিব আহসানসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। কিন্তু পুলিশ বলছে, ঘটনাস্থলে দায়িত্বে থাকা মতিঝিল থানা পুলিশ দুর্বৃত্তদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। তবে এসময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে গতকাল বিকেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঢাকা দক্ষিণে মির্জা আব্বাসের পক্ষে ভোট চাইতে রাজধানীর রামপুরায় এ প্রচারণা শুরু করেন। এদিকে নির্বাচনী প্রচারণায় বের হয়ে আগের দুই দিন বেগম জিয়াকে সরকার সমর্থকদের বাধার মুখে পড়তে হয়।

 প্রসঙ্গত, সোমবার কাওরান বাজারে তার গাড়িবহরে হামলার ঘটনাও ঘটে। এতে তার নিরাপত্তারীসহ বেশ কজন আহত হন। তার আগের দিন রোববার উত্তরায় নর্থ টাওয়ারের সামনে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের বাধায় খালেদাকে বহনকারী গাড়িটিকে ঘুরে অন্য পথেও যেতে হয়েছিল। সোমবারের ওই হামলার ঘটনার জন্য বুধবার ঢাকা-চট্টগ্রাম বাদে সারাদেশে হরতালও ডেকেছে বিএনপি। সিটি নির্বাচনের জন্য ঢাকা-চট্টগ্রামকে হরতালের আওতামুক্ত রাখা হয়েছে।