Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘খালেদার ঘরের ভেতর বসে থাকাই মঙ্গলজনক’

এপ্রিল ২৩, ২০১৫, ০৮:২৯ এএম


‘খালেদার ঘরের ভেতর বসে থাকাই মঙ্গলজনক’

 তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নিজেই উত্তেজনাকারী। ওনার স্থান-কাল-পাত্র জ্ঞান থাকা উচিত। ওনাকে দেখলেই মানুষের ক্রোধের সৃষ্টি হতে পারে। তাই ওনার ঘরের ভেতর বসে থাকাই মঙ্গলজনক। সরকার ঢাকা ও চট্টগ্রামে উন্নয়ন করেনি খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। তথ্যমন্ত্রী বলেন, বিগত তিন মাসে রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি-জামায়াতের মানুষ পুড়িয়ে মারার ঘটনা আদালতে প্রমাণ হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ফাঁসি হবে।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার হাতে রক্তের দাগ। পিঠে দুর্নীতির ছাপ। শরীরে পোড়া মানুষের গন্ধ। উনি মিথ্যাচারের রানি। রাজনীতিতে তিনি থাকবেন কি থাকবেন না, সে সিদ্ধান্ত নেয়ার আগে তাকে বলব, কথায় কথায় বিদেশিদের কাছে ধরনা দেবেন না। তওবা করুন। জাতির কাছে ক্ষমা চেয়ে বিচারের জন্য প্রস্তুত হন। তথ্যমন্ত্রী বলেন, এত কিছুর পরও যারা খালেদা জিয়াকে সমর্থন দিচ্ছেন, তারা সবাই আগুন-সন্ত্রাসী। তারা বাংলাদেশকে আগুনে পুড়িয়ে ভস্ম করতে চান বলেও তিনি মন্তব্য করেন। ইনু বলেন, সিটি করপোরেশন নির্বাচনকে শেষ রক্ষার হাতিয়ার হিসেবে ব্যবহার করার সুযোগ খুঁজছেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় তার নিরাপত্তা নিয়ে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে আমরা নিরাপত্তা দিতে পেরেছি। আর সে কারণেই তিনি সুস্থভাবে বাড়ি যেতে পেরেছেন। বিগত তিন মাসে পেট্রোল বোমা হামলায় মানুষ মারার ঘটনা উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে খালেদা জিয়া আগুনযুদ্ধ চাপিয়ে দিয়েছেন। তার আর রাজনীতিতে থাকা উচিত নয়। সংবাদ সম্মেলনের একপর্যায়ে তথ্যমন্ত্রী ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের উন্নয়নে সরকারের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরেন।

সাংবাদিকেরা জানতে চান, নির্বাচনের পাঁচ দিন আগে মন্ত্রী হিসেবে এভাবে উন্নয়ন ফিরিস্তি তুলে ধরা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন কি না? জবাবে মন্ত্রী বলেন, খালেদা জিয়া কয়েক দিন ধরে বলছেন, ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশনে কোনো উন্নয়ন হয়নি। এর চেয়ে আর মিথ্যাচার আর কী হতে পারে?” খালেদা জিয়ার কথার জবাবে উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেছেন বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, এটি নির্বাচনী বিধির সঙ্গে সম্পর্কিত নয়।