Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সিটি নির্বাচনে শেষ রক্ষার সুযোগ খুঁজছেন খালেদা

এপ্রিল ২৩, ২০১৫, ১০:০৮ এএম


সিটি নির্বাচনে শেষ রক্ষার সুযোগ খুঁজছেন খালেদা

 জনগণের ঘৃণা ও প্রত্যাখানে পরাজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া তিন সিটি নির্বাচনকে শেষ রক্ষার হাতিয়ার হিসেবে সুযোগ খুঁজছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় সচিবালয়ের তথ্য অধিদফতর সম্মেলন কক্ষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া চোখে উন্নয়ন দেখেন না। উনি আছেন আগুন সন্ত্রাস নিয়ে। তিনি বলেন, সিটি নির্বাচনে প্রচারাভিযানে নেমেই খালেদা মিথ্যাচার শুরু করেছেন। উনার মিথ্যাচার পুরানো অস্ত্র। এখন আবার মিথ্যাচারকে শিল্পে পরিণত করেছেন। ইনু বলেন, খালেদা জিয়া সাপের মত খোলস, রং পাল্টে জনগণের মধ্যে আসার চেষ্টা করছেন। উনি শক্তি সঞ্চয় করছেন আবার ছোবল হানার জন্য। এসময় ঢাকা ও চট্টগ্রাম মহনগরের বর্তমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, বিশ্ব অর্থনৈতিক মন্দা ও ধারাবাহিক অবরোধ-হরতাল অন্তর্ঘাতের মধ্যেও অর্থনীতির উন্নয়ন হয়েছে। যাতায়াতের জন্য হাতিরঝিল, কুড়িল ফাইওভারসহ অন্যান্য ফাইওভার হয়েছে। এখন আর আগের মত লোডশেডিং নেই। তিনি বলেন, ২০০৯ সালে বিদ্যুৎ কেন্দ্র ছিল ২৭ টি এখন হয়েছে ৯২টি। বিদ্যুতের উৎপাদন ক্ষমতা বেড়ে দাড়িয়েছে ১১ হাজার ২৬৫ মেগাওয়াটে। শিক্ষাখাত, স্বাস্থ্যখাতের বিভিন্ন দিক তুলে ধরে মন্ত্রী বলেন, খালেদা জিয়ার এত উন্নয়নের কিছুই চোখে পড়ে না। উনি চোখ থাকিতেও অন্ধ। মন্ত্রী বলেন, আগুনসন্ত্রাসীদের দিয়ে শতাধিক মানুষ পুড়িয়ে মেরেছেন। কথায় কথায় বিদেশীদের কাছে ধর্ণা দিবেন না। জাতির কাছে ক্ষমা চেয়ে বিচারের জন্য প্রস্তুত হোন।

সাম্প্রতিক খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় তার নিরাপত্তা নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে আমরা নিরাপত্তা দিতে পেরেছি। আর সে কারণেই তিনি সুস্থভাবে বাড়ি যেতে পেরেছেন। তিনি বলেন, খালেদা জিয়া একজন উসকানি মুলক ব্যাক্তি। উনাকে দেখলে মানুষের ক্রোধের সৃষ্টি হতেই পারে। তাই ঘরে বসে থাকাই মঙ্গলজনক।