Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

খালেদা দুষ্কর্ম ধামাচাপা দিতেই নির্বাচনে এসেছেন

এপ্রিল ২৭, ২০১৫, ১২:২৪ পিএম


খালেদা দুষ্কর্ম ধামাচাপা দিতেই নির্বাচনে এসেছেন

 খালেদা জিয়া দুষ্কর্ম ধামাচাপা দেয়ার জন্যই সিটি নির্বাচনে এসেছেন বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, বেগম খালেদা জিয়া যতই সাফাই করুক না কেন, রক্ষা পাবে না। মানুষ পুড়িয়ে মারা আগুন সন্ত্রাসের বিচার হবেই।

সোমবার দুপুরে সচিবালয়ের তথ্য অধিদফতর সম্মেলন কক্ষে সাংবাদিকদের কাছে মন্ত্রী এসব কথা বলেন। রোববার খালেদা জিয়ার সংবাদ সম্মেলনে মিথ্যা ও ভ্রান্ত কথার প্রসঙ্গে আজ এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

খালেদার সংবাদ সম্মেলনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, জনগণ নিরব প্রতিশোধ কার বিরুদ্ধে নিবে, কিসের প্রতিশোধ নিবে? জনগণকে এত বোকা ভাবার কারণ নেই। তিনি বলেন, খালেদার অমানবিক-পৈশাচিক রাজনীতির পথকে জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করেছে। আজ উনি (খালেদা জিয়া) পিছু হটে আসছেন। সাম্প্রতিক তান্ডবের কথা উল্লেখ করে ইনু বলেন, হরতাল-অবরোধ সফল করতে হাজার হাজার গাড়ি ভাংচুর ও গাড়িতে পেট্রল বোমা দিয়েছে। নৌ পথেও ভয়াবহ হামলা চালিয়েছে। এসময় রেহায় পায়নি হিন্দু, বৌদ্ধ সম্প্রদায়ও। মন্ত্রী বলেন, খালেদা জিয়া চোখে উন্নয়ন দেখেন না। উনি আছেন আগুন সন্ত্রাস নিয়ে। তিনি বলেন, সিটি নির্বাচনে প্রচারাভিযানে নেমেও মিথ্যাচার শুরু করেছেন।

নির্বাচনে সেনাবাহিনী প্রসঙ্গে ইনু বলেন, নির্বাচনকালে কখনই সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়া হয়নি। সেনাবহিনীকে মোতায়েন করা হয় সিভিল প্রশাসনের সাহায্যের জন্য। খালেদা জিয়া এগুলো বিষয় জানার পরেও অজ্ঞতার মত সেনাবাহিনীকে বিচারকি ক্ষমতা দেয়ার কথা বলছেন। তিনি বলেন, উনার (খালেদার) আমলে পরপর পাঁচবার দুর্নীতে চ্যাম্পিয়ন হবার পর খালেদা জিয়ার মুখে দুর্নীতি নিয়ে কথা বলা ভুতের মুখে রাম নাম ছাড়া কিছুই না।

খালেদা জিয়ার উদ্দেশে ইনু আরও বলেন, একমুখে সরকারকে অবৈধ বলছেন আরেক মুখে সরকারকে সংলাপে বসার আহ্বান জানাচ্ছেন। আগে গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসতে হবে। তিনি বলেন, খালেদা তো সন্ত্রাসবাদের মেরুতে অবস্থান নিয়েছেন। ইনু বলেন, বেগম জিয়া বিভিন্ন মামলার আসামী। ৭১’ ও ৭৫’ সালের দুস্কর্মের জন্য যেমন কোনো সাফাই টেকেনি, তেমনি আগুন সন্ত্রাসের জন্যেও কোনো সাফাই কাজে দিবে না। খালেদা জিয়াকেও বিচারের মুখোমুখি হতে হবেই। মিথ্যা সংবাদ সম্মেলন করে কোনো লাভ হবে না বলেও জানান মন্ত্রী। সংবাদ সম্মেলনে পিআইডির উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।