Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সুরিটোলা স্কুল কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

এপ্রিল ২৮, ২০১৫, ০৫:০৭ এএম


সুরিটোলা স্কুল কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

 সুরিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সুরিটোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের তিনটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। মঙ্গলবার নির্বাচন চলাকালে সকাল সাড়ে ৯টার দিকে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়।

 তিনটি ভোটকেন্দ্রের মধ্যে নির্বাচন কমিশন একটি ভোটকেন্দ্র বন্ধ করে দেয়। ভোটকেন্দ্র দখলের চেষ্টা ও ভোটারদের হাঙ্গামার কারণে অন্যদুটি ভোটকেন্দ্র বন্ধ হয়ে যায়।

 সেসব কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা জানান, ভোটাররা ভোট দিতে না পেরে বিক্ষুব্ধ হয়ে ভোটকেন্দ্রে হামলা চালায়। এই ঘটনায় সেখানে মারামারির ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

ক্ষুব্ধ কয়েকজন ভোটার জানিয়েছেন, সুরিটোলা মডেল হাইস্কুল কেন্দ্রে ভোট চলার সময় এক পর্যায়ে এর ফটক বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকে ভোট দিতে না পারায় নাগরিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন।

ভোটকেন্দ্রের ভেতরে গিয়ে দেখা যায়, ভোটাররা ব্যালট বক্সসহ নির্বাচনী সরঞ্জাম ও  ভাঙচুর করেছেন। ভাংচুরের ঘটনার পর কেন্দ্রে বাইরে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। বিজিবির একটি গাড়িও সেখানে গেছে।

কয়েকজন জানান, এ সময় ভোটকেন্দ্রের পাশ দিয়ে যাচ্ছিলেন নির্বাচন কমিশনার মো: শাহ নেওয়াজ। বিক্ষুব্ধরা তাঁর গাড়িকে ধাওয়া দেয়। এ ব্যাপারে কারো কোনো বক্তব্য পাওয়া যায়নি