Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

সালাহ উদ্দিনকে ফেরাতে ভারতের সিদ্ধান্তের অপেক্ষা

মে ১৯, ২০১৫, ১০:২৯ এএম


সালাহ উদ্দিনকে ফেরাতে ভারতের সিদ্ধান্তের অপেক্ষা

 বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে ফিরিয়ে আনতে ভারত সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় বাংলাদেশ সরকার তাকিয়ে আছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে এক সাক্ষাতে এ কথা জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, সালাহ উদ্দিন আহমেদের বিষয়ে ভারত সরকারকে আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি।

এ বিষয়ে ভারত সরকার কোন কিছুই বাংলাদেশ সরকারকে অবিহিত করে নাই। তাই আমরা বিষটি নিয়ে কিছু করছি না। তিনি বলেন, মুলত ভারত সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় তাকিয়ে আছে সরকার। ইন্টারপোলের রেড এলার্টের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, ইন্টারপোলের নোটিশ জারির বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোন নির্দেশনা দেয়া হয়নি। তিনি বলেন, নারায়ণগঞ্জ পৌরসভার কমিশনার নূর হোসেন যে ভাবে পাসপোর্ট ছাড়া ভারত গেছেন ঠিক একই ভাবে বিএনপি নেতা সালাহ উদ্দিনও ভারত গেছেন। নূর হোসেনের বিচারের বিষয়টা আমরা জানি তবে সালাহ উদ্দিনের বিচারের বিষয়ে কিছু জানি না।

ব্লগার হত্যার বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, হত্যাকারীদের চিহ্নিত করা হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। কাউকে ছাড় দেয়া হবে বলে জানান তিনি। মানবপাচার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, মানবপাচার রোধে আইন কঠোর করা হচ্ছে। মানবপাচারী সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্ট চলছে। তিনি আরও বলেন আর যেন কোন রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে বিষয়ে কঠোর নজর রাখা হচ্ছে।