Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‍‍‌‌‌‍‍‌হাসিনা বাংলাদেশকে গিলে ফেলেছে‍‍‍‌‌‌‌‌‌‌

ডিসেম্বর ১৮, ২০১৪, ১১:০৬ এএম


‍‍‌‌‌‍‍‌হাসিনা বাংলাদেশকে গিলে ফেলেছে‍‍‍‌‌‌‌‌‌‌

  হাসিনা বাংলাদেশকে গিলে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন হাসিনা যে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে তা ফিরিয়ে আনতে হবে। নিজেদের ঐক্যবদ্ধ হতে হবে।


সর্বদলীয় ছাত্র ঐক্যের কনভেনশনে বৃহস্পতিবার বিকেলে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, “৫ জানুয়ারি কোনো নির্বাচন হয় নাই। আর যদি ২০০৮ সালের কথা ধরি সেটাও ফখরুদ্দিন-মঈনুদ্দিনের দয়ায় হয়েছে। জনগণ ভোট দেয়নি।”

বিএনপি চেয়ারপারসন বলেন, “জনগণ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছে। আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। তাই আমরা অর্থাৎ ২০ দলীয় জোট ও অন্যান্য দলগুলো নির্বাচনে না যাবার সিদ্ধান্ত নেই।”

তিনি বলেন, “জনগণ ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করেছে। ভোট কেন্দ্রে কুকুরের উপস্থিতি দেখা গেছে। প্রধানের ভাষায় এটা কুত্তা মার্কা নির্বাচন হয়েছে।”
 
এ সরকার সম্পূর্ণভাবে অবৈধে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, “এটা একটা অবৈধ পার্লামেন্ট। বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরা সেখানে বসেছে।”
 
আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এবং জিএস খায়রুল কবির খোকনের সঞ্চালনায় কনভেনশনে উপস্থিত থাকেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদষ্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, আহমদ আজম খান, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, আসাদুজ্জামন রিপন, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, প্রাক্তন ছাত্রনেতা কামরুজ্জামান রতন, মোস্তাফিজুর রহমান বাবুল, আজিজুল বারী হেলাল, সাইফুদ্দিন মনি, আকসাদুর রহমান আসাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।