Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

‘সালাহ উদ্দিনকে আইসিইউতে নেয়া হয়েছে’

মে ২২, ২০১৫, ০৫:৪৯ এএম


‘সালাহ উদ্দিনকে আইসিইউতে নেয়া হয়েছে’

 বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ এর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভারতের মেঘালয়ের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্সেস, শিলং (নেগ্রিমস) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে তাকে আইসিইউতে নেয়া হয় বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। আইসিইউতে তার বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছে। আজ শুক্রবার পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।

বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনির কাছে সালাহ উদ্দিন বলেন, তার পায়ে পানি জমেছে, পা ফুলে গেছে। এছাড়া নানা চর্মরোগও দেখা দিয়েছে। তিনি ঘুমাতে পারছেন না বলেও জানান।

নেগ্রিমসের পরিচালক এ জি এহেনগার জানান, সালাউদ্দিনের আগের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনগুলো পর্যালোচনা করে আরো বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। এখন থেকে তিনি একজন চিকিৎসকের তত্ত্বাবধানে থাকবেন।

সিভিল হাসপাতালে সালাহ উদ্দিনের কার্ডিওলজিস্ট জি কে গোস্বামী সাংবাদিকদের বলেন, সালাহ উদ্দিনের কিডনিতে পাথর ধরা পড়েছে। তার বাম পাশের কিডনির সাইজ বড় হয়ে গেছে।এসব বিশেষায়িত চিকিৎসা ব্যবস্থা নেগ্রিমসে আছে। একারণে সেখানে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য সালাউদ্দিনের আইনী সহায়তাও উন্নত চিকিসার জন্য তার স্ত্রী হাসিনা আহমেদ এখন শিলংয়ে অবস্থান করছেন। এদিকে বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সনের সাথে ফোনে কথাও বলেছেন সালাউদ্দিন। খালেদা জিয়া সালাউদ্দিনের সুস্থ্যতা কামনা করেছেন।