Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

এফবিসিসিআই নির্বাচনে চলছে ভোটগ্রহণ

মে ২৩, ২০১৫, ০৫:৩১ এএম


এফবিসিসিআই নির্বাচনে চলছে ভোটগ্রহণ

 ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) দ্বিবার্ষিক (২০১৫-১৭) নির্বাচন চলছে। আজ শনিবার সকাল ৯টায় শুরু হয়েছে; চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোট গ্রহণ শুরুর পর কেন্দ্রস্থলগুলোতে কিছুটা বিশৃঙ্খলা দেখা গেছে। ভোটারদের প্রভাবিত করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
 
এবারের নির্বাচনে তিনটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন পরিচালক প্রার্থীরা। প্যানেলগুলো হলো নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ; সৈয়দ মোয়াজ্জেম হোসাইন, ড. কাজী এরতেজা হাসান ও শাফকাত হায়দারের নেতৃত্বে ব্যবসায়ী ঐক্য পরিষদ এবং এফবিসিসিআইর বর্তমান জ্যেষ্ঠ সহসভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ।

এবার বোর্ডে ৫২ জন পরিচালক থাকবেন। এর মধ্যে অ্যাসোসিয়েশন ও চেম্বার গ্রুপ থেকে ১৬ জন করে মোট ৩২ জন সরাসরি ভোটে নির্বাচিত এবং দেশের গুরুত্বপূর্ণ চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে ২০ জন পরিচালক মনোনীত হবেন।

সরাসরি ভোটের জন্য তিন প্যানেল থেকে ৬৪ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। আজ পরিচালক নির্বাচনের পরে ২৫ মে সভাপতিসহ একজন জ্যেষ্ঠ সহসভাপতি ও একজন সহসভাপতি পরিচালকদের ভোটে নির্বাচিত হবেন।

উন্নয়ন পরিষদ প্যানেল থেকে ৩২ জন, ব্যবসায়ী ঐক্য পরিষদ থেকে ১৬ জন ও স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ থেকে ১৫ জন নির্বাচনে প্রার্থিতা করছেন।