Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সালাহ উদ্দিনকে জিজ্ঞাসাবাদে সম্মতির অপেক্ষায় পুলিশ

মে ২৪, ২০১৫, ০৭:০৮ এএম


সালাহ উদ্দিনকে জিজ্ঞাসাবাদে সম্মতির অপেক্ষায় পুলিশ

 বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে জিজ্ঞাসাবাদ করতে নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্সেস (নেইগ্রিমস) কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় আছে ভারতের মেঘালয় রাজ্য পুলিশ।

শিলং শহরের পুলিশ সুপার বিবেক সিয়েম গতকাল শনিবার দ্য শিলং টাইমসকে বলেন, ‘পুরোপুরি সুস্থ না হওয়ায় আমরা তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারছি না।’

গত শুক্রবার সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ স্থানীয় প্রথম শ্রেণির বিচারিক হাকিমের আদালতে স্বামীর জামিন আবেদন করেন। আদালত সে আবেদন খারিজ করে ২৯ মে পরবর্তী শুনানির দিন নির্ধারণ করেন। আদালত একই সঙ্গে প্রয়োজনীয় নথি উপস্থাপন করতে সালাহ উদ্দিনের মামলার তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেন। এরই মধ্যে মেঘালয় পুলিশ জানিয়েছে, সুস্থ হওয়ামাত্রই সালাহ উদ্দিন আহমেদকে আদালতের সামনে উপস্থাপন করা হবে।

গত ১১ মে শিলংয়ে ‘অবৈধ অনুপ্রবেশের’ কারণে পুলিশের হাতে আটক হওয়ার পর থেকেই সালাহ উদ্দিন আহমেদ সেখানকার সিভিল হাসপাতালে ভর্তি আছেন।  এখানেই হাসপাতালে কারাবন্দীদের জন্য নির্ধারিত সেলে চিকিৎসাধীন সালাহ উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করেন ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের পুলিশ কর্মকর্তারা।

গত ১০ মার্চ থেকে ‘নিখোঁজ ছিলেন’ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। তাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে তাঁর পরিবার ও দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে।