Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

২৯ মে সালাহ উদ্দিনকে আদালতে নেবে মেঘালয় পুলিশ

মে ২৫, ২০১৫, ০৬:৩২ এএম


২৯ মে সালাহ উদ্দিনকে আদালতে নেবে মেঘালয় পুলিশ

 ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের ইন্দিরা গান্ধী হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নেগ্রিমস)-এর ভারপ্রাপ্ত সুপার ভাস্কর বর্গাইন রোববার সাংবাদিকদের বলেন, তাকে আরও কয়েক দিন হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে। আগামী কয়েক দিনে তার শারীরিক অবস্থা এ পর্যায়ে থাকলে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে।
 
এদিকে দ্য শিলং টাইমস পত্রিকার অনলাইন সংস্করণে বলা হয়েছে, শনিবার শিলং নগর পুলিশ সুপার বিবেক সিয়েম বলেছেন, তারা হাসপাতাল কর্তৃপক্ষের ছাড়পত্রের জন্য অপেক্ষা করছেন। সালাহ উদ্দিনকে উদ্ধার করার পর তার গুরুতর অসুস্থতাজনিত কারণে এখনো তাকে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। তিনি এখন ক্রমশ সুস্থ হয়ে উঠছেন। তাই আমরা আশা করছি ২৯ মে নির্ধারিত জামিন আবেদনের শুনানির দিন আদালতে হাজির করার ছাড়পত্র পাবো। আমরা স্থির করেছি ২৯ মে সালাহ উদ্দিন আহমদকে আদালতে হাজির করবো এবং তার বিষয় নিয়ে তদন্ত করে সব কিছু জানতে পারবো।
 
সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ গত শুক্রবার জামিনে মুক্তির জন্য শিলং-এ প্রথম শ্রেণির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এল খরসিং এর আদলতে আবেদন করেন। শুনানিতে সরকারপক্ষের আইনজীবী জামিনের বিরোধিতা করে বলেন, ১১ মে ভোরে শিলংয়ের গলফ-লিংক এলাকা থেকে পুলিশ সালাহ উদ্দিন আহমদকে আটক করে। তার বিরুদ্ধে বিনা পাসপোর্টে ভারতে অনুপ্রবেশের অভিযোগে ফরেনার্স অ্যাক্টে এফআইআর করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন থাকায় পুলিশ এখনো সালাহ উদ্দিনের বিষয় নিয়ে তদন্ত করতে পারছে না। এমন পরিস্থিতিতে জামিন দেওয়া সম্ভব নয়।
 
এই প্রেক্ষিতে আদালত এ ব্যাপারে পর্যাপ্ত তথ্য-উপাত্ত দাখিলের জন্য পুলিশকে নির্দেশ দিয়ে ২৯ মে শুনানির পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন। ফলে পুলিশ হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে জানতে পেরেছেন, সালাহ উদ্দিনের শারীরিক অবস্থা অনেকটা ভালো। তাকে ২৯ মে আদালতে নেওয়ার ছাড়পত্র দেওয়া যেতে পারে। এদিকে নেগ্রিমসের পরিচালক এ জে এহেনগার গতকাল স্থানীয় সাংবাদিকদের বলেন, পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করা ঠিক হবে না। তার অবস্থার যে উন্নতি হচ্ছে তাতে আশা করা যায় ২৯ মে আদালতে নেওয়ার মতো হতে পারে।