Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আবার হাসপাতালে সালাহ উদ্দিন

মে ২৮, ২০১৫, ১২:৫০ পিএম


আবার হাসপাতালে সালাহ উদ্দিন

বুকে ব্যথা অনুভব করায় ভারতের মেঘালয় রাজ্যে গ্রেফতার বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে কারাগার থেকে আবার হাসপাতালে নেওয়া হয়েছে। গত ১১ মে রাজ্যের রাজধানী শিলংয়ে গ্রেফতা হওয়ার পর বুধবার সালাহ উদ্দিনকে প্রথম আদালতে হাজির করা হলে বিচারক ১৪ দিনের কারা হেফাজতে পাঠান।

শিলং টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বুকে ব্যথার অভিযোগ করায় আদালতের নির্দেশনায় সালাহ উদ্দিনের স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগার থেকে নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেসে (এনইআইজিআরআইএইচএমএস) নেয়া হয়েছে।

চিকিৎসকরা সালাহ উদ্দিন আহমেদের শারীরিক অবস্থাকে স্থিতিশীল বলে মঙ্গলবার ছেড়ে দিলে তাকে থানায় নেওয়া হয়। কিন্তু বুধবার তাকে আদালতে হাজির করার পর সালাহ উদ্দিন বুকে ব্যথা থাকার কথা জানালে তাকে কারাগারে পাঠানোর আগে স্বাস্থ্য পরীক্ষা করিয়ে নিতে পুলিশকে নির্দেশ দেন বিচারক। সালাহ উদ্দিনের আইনজীবী এস পি মহন্তকে উদ্ধৃত করে শিলং টাইমসের প্রতিবেদনে বলা হয়, বুকে ব্যথা ও ঘুম না হওয়ার কারণে তার চিকিৎসার ব্যবস্থা নিতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেন বিচারক। কারা হেফাজতের আদেশ দেওয়ার পর সালাহ উদ্দিন সাংবাদিকদের বলেন, বুকে ব্যথা অনুভব করায় তার আরও চিকিৎসার প্রয়োজন। চিকিৎসার ব্যবস্থা করায় কর্তৃপক্ষকে ধন্যবাদও জানান তিনি।

ঢাকা থেকে অন্তর্ধানের দুই মাস পর গত ১১ মে বাংলাদেশের সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিনকে মেঘালয় পুলিশ আটক করে। অনুপ্রবেশের অভিযোগে ফরেনার্স অ্যাক্টে তার বিরুদ্ধে মামলা করেছে শিলং পুলিশ। ভারতে এ আইনে তার বিচার হবে বলে সম্প্রতি দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরন রিজিজু জানিয়েছেন। এদিকে সালাহ উদ্দিনের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ থাকায় তাকে বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হতে পারে বলে আশঙ্কা করছেন তার স্ত্রী। চিকিৎসার জন্য স্বামীকে সিঙ্গাপুর নিতে চান বর্তমানে শিলংয়ে অবস্থানরত হাসিনা আহমেদ। তবে সালাহ উদ্দিনের বিরুদ্ধে শিলং পুলিশ যে অভিযোগ এনেছে, তার সর্বোচ্চ শাস্তি পাঁচ বছর কারাদণ্ড।