Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সালাহ উদ্দিনের জামিন না মঞ্জুর

মে ৩০, ২০১৫, ০৫:২২ এএম


সালাহ উদ্দিনের জামিন না মঞ্জুর

ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলার শুনানি শেষে জামিন নামঞ্জুর করেছেন শিলংয়ের একটি আদালত।
 
আদালত বলেছেন, সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে আন্তর্জাতিক পুলিশ সংস্থা (ইন্টারপোল)-এর রেড এলার্ট জারি থাকায় জামিন মঞ্জুর সম্ভব হলো না।
 
সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদের করা জামিন আবেদন শুনানির পর শুক্রবার (২৯ মে) বিকেলে শিলংয়ের প্রথম শ্রেণীর একটি ম্যাজিস্ট্রেট কোর্ট এ আদেশ দেন। এর আগে জামিন শুনানী শেষে আদেশের অপেক্ষায় রাখা হয়। শুক্রবার রাতে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানান।
 
উন্নত চিকিৎসার জন্য শিলং থেকে অন্য কোনো দেশে সালাহ উদ্দিন আহমেদকে স্থানান্তর করার জন্য গত ২২ মে শিলং আদালতে জামিন আবেদন করেন স্ত্রী হাসিনা আহমেদ। এরপর ২৩ মে জামিন আবেদন আমলে নিয়ে ২৯ মে শুনানির দিন ধার্য করেন আদালত।
 
অনির্দিষ্টকালের অবরোধের মধ্যে গত ১০ মার্চ ঢাকার উত্তরার একটি বাসায় আত্মগোপনে থাকা অবস্থায় নিখোঁজ হন সালাহ উদ্দিন আহমেদ। এরপর দুই মাস দু’দিন পর গত ১২ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের মিমহ্যানস্ হাসপাতাল থেকে স্ত্রী হাসিনা আহমেদকে ফোনে জানান, তিনি বেঁচে আছেন।
 
এদিন শিলং পুলিশ সংবাদমাধ্যমকে জানায়, ১১ মে সকালে শিলংয়ের গলফ লিংক এলাকা থেকে সালাহ উদ্দিন আহমেদকে আটক করা হয়। এসময় তার সঙ্গে ভ্রমণের কাগজপত্র না থাকায় স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয়। বিধ্বস্ত চেহারা ও অসংলগ্ন কথাবার্তায় সন্দেহ হলে তাকে মেঘালয় ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ্ (মিমহ্যানস) হাসপাতালে ভর্তি করা হয়।
 
এর পর দুই দফায় হাসপাতাল পরিবর্তন করে প্রথমে শিলং সিভিল হাসপাতাল ও সর্বশেষ শিলং নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নেগ্রিমস) ভর্তি করা হয়।
 
স্বামীর সন্ধান পাওয়ার পাঁচ দিন পর ১৭ মে শিলংয়ের উদ্দেশ্যে রওনা দেন হাসিনা আহমেদ। পরের দিন শিলংয়ে পৌঁছে স্বামীর জামিনের জন্য আইনী প্রক্রিয়া শুরু করেন তিনি। সর্বশেষ শুক্রবার স্বামীর জামিনের জন্য আদালতে আবেদন করেন হাসিনা আহমেদ।