Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

কাল মোদি-খালেদার সাক্ষাৎ

জুন ৬, ২০১৫, ০৬:৩৯ এএম


কাল মোদি-খালেদার সাক্ষাৎ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাক্ষাৎ হবে। ঢাকার হোটেল সোনারগাঁওয়ে রোববার বিশিষ্টজনদের সঙ্গে নরেন্দ্র মোদির সাক্ষাতের যে কর্মসূচি রয়েছে, সেই তালিকায় খালেদা জিয়ার নামও রয়েছে। ভারতের প্রধানমন্ত্রীর দফতর সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এদিকে বার্তা সংস্থা ইউএনবি শুক্রবার সন্ধ্যায় এক প্রতিবেদনে জানিয়েছে, শেষ পর্যন্ত মোদির সঙ্গে সাক্ষাতের সুযোগ পাচ্ছেন খালেদা। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ বলেন, রোববার বিকেল ৪টায় হোটেল সোনারগাঁওয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ম্যাডামের (খালেদা জিয়া) বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে শুক্রবার বিকেলে বিএনপির নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছিল, রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে নরেন্দ্র মোদির সঙ্গে খালেদা জিয়ার একটি বৈঠক অনুষ্ঠিত হতে পারে। সেখানে তিনি (খালেদা জিয়া) তার দলের পক্ষ থেকে একটি লিখিত বক্তব্যও হস্তান্তর করবেন মোদির কাছে। এ ছাড়া বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান ও অবস্থাসহ দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় ছাড়াও জাতীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয়াদি নিয়েও বিস্তারিত আলোচনা করবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী দুই দিনের সফরে আজ শনিবার সকাল ১০টা ১৫ মিনিটে ঢাকায় পৌঁছান। নরেন্দ্র মোদিকে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। ঢাকায় নেমে বিমানবন্দরে উপস্থিত বাংলাদেশের মন্ত্রিপরিষদ, তিন বাহিনীর কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ভারতীয় কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় করেন নরেন্দ্র মোদি।