Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

৬ দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জুন ৭, ২০১৫, ০৫:৪৫ এএম


৬ দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার সকাল ৬টা ৫৭ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে প্রাধানমন্ত্রী হিসেবে পরে দলীয় সভানেত্রী হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন। পরে প্রধানমন্ত্রী যান ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। সেখানে কিছু সময় অবস্থান করেন তিনি।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে স্থানটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর একে একে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া দিবসটি পালনে আওয়ামী লীগ রাজধানীতে দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। সেই সঙ্গে সারাদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হবে ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলির সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সভাপতিমণ্ডলির সদস্য ও সড়ক পরিবহন-সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, অ্যাডভোকেট সাহারা খাতুন, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রমুখ।