Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

শিলংয়ের কটেজে সালাহ উদ্দিন

জুন ১০, ২০১৫, ০৬:৩৪ এএম


শিলংয়ের কটেজে সালাহ উদ্দিন

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের একটি কটেজে উঠেছেন। তিনি শিলংয়ের নেগ্রিমস হাসপাতালে (নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সে) ছিলেন। মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন সালাহ উদ্দিন আহমদের স্ত্রী হাসিনা আহমদ।

তিনি আরও বলেন, নেগ্রিমস হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, সালাহ উদ্দিন এখন হাসপাতাল ছেড়ে বাসায় থকতে
পারেন। এরপরই কটেজে নেয়া হয়েছে। তবে চিকিৎসকের পরামর্শ হচ্ছে, পরবর্তী অবস্থা পর্যবেক্ষণের জন্য ১৪ দিন পর যেন হাসপাতালে নেয়া হয়। সালাহ উদ্দিনের শারীরিক অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে বলে তার স্ত্রী জানান।

৩ জুন সালাহ উদ্দিনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে অভিযোগপত্র দেয় স্থানীয় পুলিশ। ২৭ মে আদালতে হাজির করা হলে সালাহ উদ্দিনকে আইনি হেফাজতে (কারাগারে) নেয়ার নির্দেশ দেয়া হয়েছিল।

তবে অসুস্থ হওয়ায় তাকে ওই দিন রাতেই নেগ্রিমসে পাঠানো হয়। শিলং না ছাড়া এবং প্রতি সপ্তাহে একবার আদালতে হাজিরা দেয়ার শর্তে ৫ জুন সালাহ উদ্দিন আহমদকে জামিন দেন আদালত। দীর্ঘদিন নিখোঁজ থাকার পর ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের গলফ লিং এলাকায় উদভ্রান্তের মতো ঘুরতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ তাকে প্রথমে মানসিক হাসপাতালে ভর্তি করে। পরে শিলংয়ের সিভিল হাসপাতাল ঘুরে সর্বশেষ নেগ্রিমসে ছিলেন তিনি।