Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মির্জা ফখরুল হাসপাতালে

জুন ১৩, ২০১৫, ১১:৪২ এএম


মির্জা ফখরুল হাসপাতালে

   বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব কারাবন্দি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়েছে। শনিবার সকালে কাশিমপুর কারাগার থেকে বিএনপি নেতাকে অ্যাম্বুলেন্সে করে বের করা হয়। দুপুরে তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন ওয়ার্ডে।

কাশিমপুরের কারা চিকিৎসক মো. শাহাদত হোসেন জানান, মির্জা ফখরুলের ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে (মাথায়) ব্লক রয়েছে। এছাড়া তার উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস রয়েছে।

কারাগারে নেতারা সুচিকিৎসা পাচ্ছেন না বলে বিএনপির অভিযোগের প্রেক্ষাপটে ফখরুলের এক আবেদনে তাকে হাসপাতালে ভর্তি করতে নির্দেশ দিয়েছিল হাই কোর্ট।

কাশিমপুরের কারারক্ষক মো. নাসির উদ্দিন জানান, আদালতের নির্দেশে সকাল সাড়ে ১০টার দিকে অ্যাম্বুলেন্সে করে বিএসএমএমইউতে পাঠানো হয়।কারাগার থেকে এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনবার হাসপাতালে পাঠানো হয়েছিল।

সর্বশেষ গত মে মাসে হাসপাতালে পরীক্ষার পর তাকে কারাগারে ফেরত নেওয়া হয়েছিল। ডা. শাহাদাত বলেন, তাকে ভাস্কুলার সার্জন, নিউরোলজিস্ট, গ্যাস্ট্রো এন্টেরোলজিস্ট ও কার্ডিওলজিস্ট দেখানো প্রয়োজন। এর আগে চিকিৎসা নিলেও তখন এক সঙ্গে সব চিকিৎসককে দেখানো সম্ভব হয়নি।

“তিনি (ফখরুল) হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে চেয়েছিলেন। এখান থেকে বার বার যাওয়া-আসায় তার সমস্যার কথাও জানিয়েছিলেন।”

পাঁচ মাস আগে গত জানুয়ারিতে ফখরুলকে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে তিনি কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে গাড়ি পোড়ানোসহ নাশকতার বিভিন্ন অভিযোগে মামলা করেছে পুলিশ।