Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

বিচারকাজ বন্ধ করতেই এ ‌‍'হামলা': স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

ডিসেম্বর ২৫, ২০১৪, ০১:১৬ পিএম


বিচারকাজ বন্ধ করতেই এ ‌‍'হামলা': স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

  স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,  এত নেতা-কর্মী তো আসার দরকার ছিল না। বিচারকাজ বিচারের মতো চলবে। খালেদা জিয়া হাজিরা দেবেন, এর জন্য নিরাপত্তা তো ছিলই। মূলত বিচারকাজ বন্ধ করতেই নেতা-কর্মীরা মাঠে নেমেছিল। এটা আগে থেকেই পরিকল্পিত ছিল। সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলাও পরিকল্পিত ছিল।


বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সাংসদ ছবি বিশ্বাসকে দেখতে এসে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, সরকারদলীয় সাংসদ ছবি বিশ্বাসের ওপর হামলা ও তার গাড়ি পোড়ানোর ঘটনা প্রমাণ করে তারা কি করতে চেয়েছিল। তাকে হত্যা করার জন্য তার গাড়িতে আগুন দেওয়া হয়েছে। অপরাধীদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

অপর এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, যাদের অস্ত্র হাতে দেখা গেছে তাদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে। আসলেই তারা ছাত্রলীগ নেতা-কর্মী ছিল কি না।

উল্লেখ্য, বুধবার জিয়া আরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার হাজিরা দিতে বকশিবাজার এলাকায় আলিয়া মাদরাসার মাঠে স্থাপিত বিশেষ আদালতে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলের চেয়ারপারসনের আগমানকে কেন্দ্র করে সকাল থেকেই ওই এলাকায় অবস্থান নেয় ছাত্রদল, যুবদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ ও সগযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এসময় ছাত্রলীগকর্মীরা সেখানে মিছিল নিয়ে এসে বিএনপি নেতাকর্মীদের ওপর চড়াও হয়। মুহূর্তেই এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে বকশিবাজার, চানখারপুলসহ টিএসসি এলাকায়।

পরে বিএনপিকর্মীদের হামলায় ঢাকা মেডিকেলের সামনে আহত হন ক্ষমতাসীন দলের সংসদ সদস্য ছবি বিশ্বাস। তার গাড়িটিও পুড়িয়ে দেয়া হয়। পরে গাড়ি পোড়ানোর ঘটনায় আফজাল হোসেন (২২) নামের এক যুবককে দুই বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সারোয়ার আলম।