Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

গাজীপুরে ১৪৪ ধারা জারির সম্ভাবনা, আটক ১৬

ডিসেম্বর ২৬, ২০১৪, ০৫:৫৪ এএম


গাজীপুরে ১৪৪ ধারা জারির সম্ভাবনা, আটক ১৬

  গাজীপুরে একই জায়গায় খালেদা জিয়ার সমাবেশ এবং স্থানীয় ছাত্রলীগের জনসভা আহ্বানকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাঁড়াশি অভিযান চালিয়ে ১৬ জনকে আটক করেছে পুলিশ।

এদিকে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে সমাবেশ স্থলে ১৪৪ ধারা জারির চিন্তা করছে স্থানীয় প্রশাসন। এজন্য সকাল ১১টায় আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হবে বলে সূত্র জানিয়েছে।
 
শুক্রবার সকাল ১১টায় গাজীপুর সার্কিট হাউসে ওই সভা হবে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসকের নাজির মো. হান্নান।

তিনি বলেন, ১১টায় বৈঠক অনুষ্ঠিত হবে। তবে এখানে কোনো মিডিয়া প্রবেশ করতে দেওয়া হবে না।

সূত্র জানায়, শনিবার গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে দুটি রাজনৈতিক দলের সমাবেশ আহ্বানের বিষয়ে অনুমিত পর্যালোচনা করে ও বাস্তব অবস্থা বিবেচনায় অধিক গুরুত্বপূর্ণ ওই সভাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সভা থেকে শনিবারের জনসভার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার সকালে জয়দেবপুর থানার উপ পরিদর্শক (এসআই) ফৌজিয়া আক্তার আটকের বিষয়টি নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত পুলিশ সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে।

গাজীপুর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি অধ্যাপক বশির আহমেদ আটক করা হয়েছে বলে জানিয়েছেন টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন।

এদিকে শনিবার কেন্দ্রীয় কমসূচির অংশ হিসেবে গাজীপুরে বিক্ষোভ সমাবেশ রয়েছে। গাজীপুরে উত্তেজনাপূর্ণ জনসভাকে ঘিরে যুবদল সারা জেলায় মিছিল সমাবেশ করারও প্রস্তুতি নিচ্ছে।

অপরদিকে ছাত্রলীগ শনিবারের বিক্ষোভ সমাবেশকে সফল করতে প্রচারণার অংশ হিসেবে মিছিল সমাবেশে অব্যাহত রেখেছে। কয়েক ঘণ্টা পর পর ছাত্রলীগ গাজীপুর শহর, চান্দনা চৌরাস্তা ও ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় মিছিল ও সমাবেশ করছে।