Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ফের খালেদা জিয়ার বাসার সামনে বালু বোঝাই ট্রাক

জানুয়ারি ৩, ২০১৫, ০৭:৫০ এএম


ফের খালেদা জিয়ার বাসার সামনে বালু বোঝাই ট্রাক

  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যাতে কোনোভাবেই ৫ জানুয়ারি বাসার বাইরে বের হতে না পারেন, সেজন্য তার বাসার সামনে ফের বালু বোঝাই ট্রাক রাখার পরিকল্পনা করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এমনকি তার গুলশানের বাসভবনের সামনে কোনো নেতাকর্মীকেও জড়ো হতে দিবে না পুলিশ। গণমাধ্যমকর্মীদেরও অবস্থান করতে হবে আইন শৃঙ্খলা বাহিনীর দেয়া নির্দিষ্ট স্থানে। তবে এসব বাধা কোনোভাবেই বেগম জিয়াকে রুখতে পারবে না বলে দাবি করেছেন বিএনপি নেতারা । তিনি সমাবেশ স্থলে যোগ দিবেনই। ঠিক এমনই কঠোর মনোভাব খালেদা জিয়ারও।

আইন শৃঙ্খলা বাহিনী যদি খালেদা জিয়াকে বাসা থেকে বের হতে না দেন তাহলে বিএনপি চেয়ারপারসন তার করণীয় ঠিক করে রেখেছেন। সরকার হার্ডলাইনে থাকলে তিনিও হার্ডলাইনে থাকবেন।

প্রসঙ্গত, গত বছর ২৯ ডিসেম্বরের ‘মার্চ ফর ডেমোক্রেসি’র মতো খালেদা জিয়াকে আটকে দেয়া হলে তিনি তা উপেক্ষা করে নেতাকর্মীদের সঙ্গে মাঠে থাকবেন।

ইতিমধ্যে ৫ জানুয়ারির সমাবেশ সফল করতে দলের সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে বিএনপি। যে কোনো মূল্যে ৫ জানুয়ারি বিএনপি সমাবেশ করবেই। আর সেক্ষেত্রে কোনো প্রকার বাধা আসলে রাজপথের আন্দোলনে এর যথার্থ জবাব দেয়া হবে। যেখানেই বাধা আসবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে বলেও বিএনপি হুঁশিয়ারি দিয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, ‘৫ জানুয়ারি ঢাকায় বিএনপি সমাবেশ করবে। সরকার অনুমতি দিলেও করবে; না দিলেও  করবে।’

চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ‘সম্প্রতি বেগম খালেদা জিয়া যে ৭ দফা দিয়েছেন তা মেনে না নিলে এবং ৫ জানুয়ারি সমাবেশ করার অনুমতি না দেয়া হলে শেষ খেলা শুরু হবে।’