Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

এখনো প্রেসক্লাবে ফখরুল, বাইরে আইন শৃঙ্খলা বাহিনী

জানুয়ারি ৬, ২০১৫, ০৫:২৯ এএম


এখনো প্রেসক্লাবে ফখরুল, বাইরে আইন শৃঙ্খলা বাহিনী

  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার সকাল পর্যন্ত জাতীয় প্রেসক্লাবেই অবস্থান করেন। সোমবার বিকেল থেকে তাকে জাতীয় প্রেসক্লাবে অবরুদ্ধ করে রেখেছে পুলিশ।

প্রেসক্লাব থেকে বের হলেই তাকে গ্রেফতার করা হতে পারে- এমন আশঙ্কায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। ফখরুল ইসলাম ছাড়াও জাগপা সভাপতি শফিউল আলম প্রধানসহ ২০ দলীয় জোটের আরো কিছু নেতা তার সঙ্গে রয়েছেন। এ ছাড়া বিএনপিপন্থী বেশ কয়েকজন সিনিয়র সাংবাদিকও সেখানে অবস্থান করছেন।

 সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী পেশাজীবী সংগঠনের কর্মসূচিতে অংশ নিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় প্রেসক্লাবে যান এবং তারপর থেকে তিনি প্রেসক্লাবের ভবনের দ্বিতীয়তলায় অবস্থান করছেন।

উল্লেখ্য, ৫ জানুয়ারি উপলক্ষ্যে বিএনপি সমাবেশ ও কালো পতাকা মিছিলের কর্মসূচি দিয়েছিল। কিন্তু একই দিন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলও ঢাকায় সমাবেশ ডাকলে সব ধরনের সমাবেশ বন্ধ করে দেয় পুলিশ।

এর মধ্যে গত শনিবার রাতে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে অবস্থানরত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে পুলিশ তুলে হাসপাতালে নিয়ে যায়। তারপর থেকে ওই কার্যালয়ে তালা ঝুলছে। ওই এলাকা পুলিশ ঘিরে রেখেছে। অন্যদিকে খালেদা জিয়া গুলশানের কার্যালয়ে পুলিশি বেষ্টনির মধ্যে রয়েছেন। তার কার্যালয়ের বাইরেও ঝুলছে তালা। তবে পুলিশ বলছে, খালেদার নিরাপত্তার জন্য এই ব্যবস্থা নিয়েছে তারা।