Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিএনপিকে অকৃতজ্ঞ দল বলে আখ্যায়িত করলেন ওবায়দুল কাদের

আব্দুল কাদের,ধামরাই

ডিসেম্বর ২, ২০২০, ০৯:৪৫ এএম


বিএনপিকে অকৃতজ্ঞ দল বলে আখ্যায়িত করলেন ওবায়দুল কাদের

বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি রাজনৈতিক দল হিসেবে তাদের কোন কৃতজ্ঞতাবোধ নেই। বিএনপি অকৃতজ্ঞ একটি দল। তারা তাদের নেত্রীর জন্য ভালমতো একটা বিক্ষোভ মিছিলও করতে পারেনি। জননেত্রী শেখ হাসিনা মানবিক কারণে বেগম জিয়ার সাজা স্থগিত করেছেন।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় বংশী নদীর উপর ২য় নয়ারহাট সেতু  নির্মাণকাজের উদ্ভোধনকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ কথা বলেন।

এ সময় সেতুমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব বলেছেন- খালেদা জিয়াকে নাকি অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। জেনে বুঝে শুনে তিনি মিথ্যাচার করছেন। সরকার বেগম জিয়ার বিরুদ্ধে মামলাও দেননি, সাজাও দেননি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার আর সাজা দিয়েছে বাংলাদেশের স্বাধীন আদালত। বরং শেখ হাসিনাই বেগম জিয়ার প্রতি সদয় হয়ে দুইবার সাজা স্থগিত করেছেন।

তিনি আরও বলেন, বিএনপি এমন একটি দল যাদের কৃতজ্ঞতাবোধ নেই। তারা নিজেরা কিছু করতে পারেন না নিজেদের নেত্রীর জন্য। ভালমতো একটা বিক্ষোভও করতে পারেননি। শেখ হাসিনা মানবিক কারণে তার পরিবার পরিজনের অনুরোধে তার সাজা স্থগিত করে মুক্তি দিয়েছেন।

২য় নয়ারহাট সেতুর নির্মাণকাজের উদ্ভোধনকালে সেতুমন্ত্রী আরও বলেন, মানুষ নাকি ভয়াবহতম দুঃসময় অতিক্রম করছে। জানতে চাই মহামারি করোনা, বন্যা, সুপার সাইক্লোন, আম্পানের মত প্রাকৃতিক দুর্যোগে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসাবে বিএনপি কি ভূমিকা? পালন করেছে। আপনারা তো জনগণের পাশে না দাঁড়িয়ে গণমাধ্যম আর ফেইসবুকে কথা বলার বৃষ্টি ঝড়িয়ে যাচ্ছেন। মহামারি করোনায় জীবন জীবিকা সচল রাখতে জননেত্রী শেখ হাসিনা যে দূরদর্শিতা দেখিয়েছেন তা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের নেতাকর্মীরা এমনকি জনপ্রতিনিধিরাও অপরাধ করলে ছাড় দিচ্ছি না। আমরাতো তাদের পক্ষ নিচ্ছি না, আর প্রশ্রয়ও দিচ্ছি না। অথচ বিএনপি অনুসরণ করছে সন্ত্রাস পোষণের নীতি। অনুসরণ করছে দলগতভাবে হত্যা, স্বড়যন্ত্রের রাজনীতিতে তারা বিশ্বাসী। এটাই তাদের রাজরীতির ঐতিহ্য। তারা নিজ নিজ দলের অপরাধীদের লালন করে। তাদের কোন দলীয় অপরাধী অপকর্মের বিচার হয়নি।  গঠনতন্ত্র থেকে তারা রাতের অন্ধকারে এক কলমের খোচায় ৭ ধারা বাতিল করেছে। যে ৭ ধারায় বলা আছে চিহ্নিত দুর্নীতিবাজরা বিএনপির নেতা হতে পারবে না, জনপ্রতিনিধি হতে পারবেন না। দণ্ডিত ব্যক্তিরা বিএনপির নেতা হতে পারবে না। দেউলিয়া ব্যক্তিরা জনপ্রতিনিধি হতে পারবে না। এই ৭ ধারা তারা বাতিল করেছে। তার মানে তারা নিজেরাই স্বীকৃতিপ্রাপ্ত দুর্নীতিবাজ দল। এটাই তারা প্রমাণ করেছে ৭ ধারা বাতিলের মাধ্যমে।

সেতু উদ্বোধন কালে মন্ত্রী বলেন, ঢাকা আরিচা মহাসড়কে যে সব ব্যানার ফেস্টুন আছে তা সড়কের সৌন্দর্য বর্ধনে অপসারণ করতে হবে। আমরা পরিক্ষামূলক হেমায়েতপুরে সড়কে বাতি লাগিয়েছি। যা সাধারণ মানুষ সাধুবাদ জানিয়েছে। আমরা গাবতলী থেকে স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে বাতি লাগানোর উদ্যোগ নিয়েছি।

এসব কথা বলার পূর্বে সেতুমন্ত্রী ১০৫ কোটি ৭৩ লাখ টাকা ব্যায়ে ১৯৩.৩০ মিটার দৈর্ঘ্য ও ১৯ মিটার প্রস্থ নয়ারহাট সেতু-২ এর নির্মাণ কাজ উদ্বোধন করেন। 

এ সময় স্থানীয় সাংসদ আলহাজ্ব বেনজীর আহমদ, পৌর মেয়র গোলাম কবির, বিভিন্ন ইউপি চেয়ারম্যান ছাড়া অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস