Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশে সবচেয়ে ‘গরিব’ খালেদা জিয়া!

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ২, ২০২০, ১০:৫০ এএম


বাংলাদেশে সবচেয়ে ‘গরিব’ খালেদা জিয়া!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দাবি করেছেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে ‘গরিব’ মানুষ। 

এসময় তিনি বলেন, তার নেত্রী এখনও বাসা ভাড়া পরিশোধ করতে পারেননি। এছাড়া প্রতিমাসে তিনি বাড়িওয়ালার নোটিশ পান।

বিএনপির প্রতিষ্ঠাতা বেগম খালেদা জিয়ার স্বামী জিয়াউর রহমান তার পরিবারের জন্য কিছুই রেখে যাননি দাবি করে বিএনপির এ নেতা বলেন, নিজের বাড়ি নেই বলে তিনি এখন অন্যের বাড়িতে থাকেন।

বুধবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের এক মানববন্ধনে উপস্থিত বক্তব্যে এসব কথা বলেন গয়েশ্বর। 

মূলত পুরান ঢাকার বংশালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে করা স্কুলের নাম পাল্টানোর প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়।

গয়েশ্বর বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রের রূপকার ছিলেন জিয়াউর রহমান। অথচ তার আজকে কিছুই নাই। তিনি পরিবারের জন্যও কিছু রেখে যান নাই। তাই বাংলাদেশে খালেদা জিয়ার চেয়ে আর গরিব কেউ নেই। নিজের একটা বাড়ি নেই। ভাড়া বাড়িতে থাকেন। প্রায়ই নোটিশ দেয় ভাড়া পরিশোধ করার।

প্রসঙ্গত, বিএনপি নেত্রী খালেদা জিয়া এখন গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে থাকছেন, যার নাম ফিরোজা। ২০১০ সালে মাসিক ১০ লাখ টাকায় বাড়িটি ভাড়ায় ব্যবহার করছিল ইন্টারন্যাশনাল ক্লাব। এরপর ২০১১ সালে তিন বছরের জন্য বাড়িটি ভাড়া নেন বিএনপি নেতা মোছাদ্দেক আলী ফালু। এসময় ভাড়া বাড়ি হিসেবে প্রথম দফায় তিন বছরের মেয়াদ শেষ হয় ২০১৩ সালে। এরপর কয়েক দফায় নবায়ন করা হয় বাড়িটির চুক্তি।

আমারসংবাদ/জেডআই