Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মানবতার কল্যাণে কাজ করাই ছাত্রলীগের ধর্ম: জেমস

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ১০, ২০২১, ০১:৫০ পিএম


মানবতার কল্যাণে কাজ করাই ছাত্রলীগের ধর্ম: জেমস

মানবতার কল্যাণে কাজ করাই ছাত্রলীগের একমাত্র ধর্ম দাবি করে ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মোনায়েম হোসেন জেমস বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও দেশের মানুষের কল্যাণে নিজ হাতে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই ছাত্রলীগের প্রতিটি ইউনিটির নেতাকর্মীরা সব-সময় মানুষ ও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এই কার্যক্রম আগামীতেও অবহ্যত থাকবে।

রোববার (১০ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জের তাড়াশে অসহায়, দুস্থ ও দরিদ্র মানুষের মাঝে কম্বল ও করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি। 

উপজেলার সগুনা ইউনিয়নের ধামাইচ বাজারের নিজ উদ্যোগে প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে মাস্ক ও কম্বল বিতরণ করেন। একই সাথে প্রতিটি পরিবারকে একটি নতুন বছরের ক্যালেন্ডার বিতরণ করেন মোনায়েম হোসেন জেমস। 

সগুনা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মো. আব্দুল ওয়াহাব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সগুনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. এফ. কবির চৌধুরী ফজলু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শেখ জাফর আহম্মেদ রফিক, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নবী সরদার, সাখাওয়াত হোসেন মোল্লা, সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম শেখ, ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু হাসেম খোকন, ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, লিয়াকত হোসেন মোল্লা, আব্দুল আলিম, আব্দুল মমিন প্রমুখ। 

গরীবের সেবার জন্য জনপ্রতিনিধি হতে হবে জানিয়ে মোনায়েম হোসেন জেমস বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গড়ার। এজন্য তিনি সদ্য স্বাধীন দেশে বহুমুখী উদ্যোগ গ্রহন করেছিলেন। কিন্তু ৭৫’এ ১৫ আগস্ট স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেন। কিন্তু আজ বঙ্গবন্ধুকন্যার কঠোর পরিশ্রম ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। দেশ আজ উন্নয়নের রোল মডেল। এখন আর কেউ না খেয়ে থাকে না। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাঙালি জাতি আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে জনপ্রতিনিধিদের আরও দায়িত্বশীর হতে হবে।  মনে রাখতে হবে, ব্যক্তি স্বার্থের জন্য গরীবে হক নষ্ট করা যাবে না।

আমারসংবাদ/জেআই