Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জনগণ বিএনপির নেতিবাচক রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৮, ২০২১, ০৯:২০ এএম


জনগণ বিএনপির নেতিবাচক রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিজ দলের প্রার্থীদের বিজয় উন্নয়নের বিজয়। মূলত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিপুল ভোটের ব্যবধানে জয় প্রমাণ করে বিএনপির নেতিবাচক রাজনীতিকে জনগণ প্রত্যাখ্যান করেছে।

সোমবার (১৮ জানুয়ারি) চারদিনব্যাপী অগ্নিনিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

কাদের বলেন, জনগণের কাছে বিএনপি কি বলে ভোট চাইবে, তাদের তো বলার কিছু নেই। আগুন সন্ত্রাস আর মানুষ পুড়িয়ে মারা এবং দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া ছাড়া তাদের জনগণের কাছে আর কি বা বলার আছে? বিএনপির প্রার্থীরা যেখানে সক্রিয় এবং জনপ্রিয় ছিল সেখানে তারা জয়ী হয়েছেন। এমনকি তাদের দু’জন বিদ্রোহী প্রার্থীও জয়ী হয়েছেন। বিএনপি নেতারা এখন কোন দোষ খুঁজে না পেয়ে ভোটের ব্যবধান বেশি নিয়ে মিথ্যা অভিযোগ করছে।

এসময় পৌর নির্বাচনকে ঘিরে একজন কাউন্সিলরের মৃত্যুতে দুঃখ প্রকাশ করে কাদের বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হবে। অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও কোনো প্রকার ছাড় দেয়া হবে না। 

তিনি বলেন, এই কারণে তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে সংঘাত ও হানাহানি এড়াতে আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে আরও কঠোর হতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

কর্মদক্ষতার পাশাপাশি জীবন দক্ষতাও একটি গুরুত্বপূর্ণ ইস্যু জানিয়ে কাদের বলেন, ফায়ার সেফটিসহ অন্যান্য বিষয়ে দক্ষতা অর্জন জীবন দক্ষতার জন্য সহায়ক হবে। নিজেরা প্রশিক্ষিত হওয়ার পাশাপাশি কর্মপরিবেশে অগ্নিনিরাপত্তা প্রতিরোধ ব্যবস্থা, উদ্ধার তৎপরতা, নিজের সুরক্ষা, প্রাথমিক চিকিৎসাসহ অন্যান্য বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে সফল হতে হবে। আগুন, বন্যা, ঘূর্ণিঝড়সহ বিভিন্ন দুর্যোগে সরকারি কর্মকর্তা হিসেবে সবার মনে রাখতে হবে শুধু নিজে বাঁচার জন্য নয়, নিজের সুরক্ষা নিশ্চিত করে অন্য ক্ষতিগ্রস্তদের সুরক্ষা এবং জীবন রক্ষাই হতে হবে প্রধান লক্ষ্য।

আমারসংবাদ/জেডআই