Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধু চিরঞ্জীব: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২০, ২০২১, ০৯:৩৫ এএম


বঙ্গবন্ধু চিরঞ্জীব: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু চিরঞ্জীব। তার আদর্শের মৃত্যু নেই। 

তিনি আরও বলেন, পৃথিবীর কোনো নেতা একজীবনে যা করতে পারেননি বঙ্গবন্ধু তা করেছেন। কোনো মিথ্যাচার দিয়েই তাকে ছোট করা যায় না।

বুধবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মোহাম্মদ সেলিম রেজার ‘বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ. ক. ম মোজাম্মেল হক বলেন, পৃথিবীতে হয়তো কোনো নেতা স্বাধীনতার সংগ্রাম শুরু করেছেন আর অন্য কোনো নেতা স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু বঙ্গবন্ধু ছিলেন একজন বিশ্বমানের নেতা। 

বঙ্গবন্ধু পৃথিবীর মধ্যে একমাত্র বিপ্লবী নেতা যিনি স্বাধীনতার কথা চিন্তা করেছেন এবং বাঙালি জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে স্বাধীনতা এনে দিয়েছেন।

অনুষ্ঠানের উদ্বোধক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খান বলেন, যে জাতি ইতিহাস ভুলে যায় বা বিকৃত করে সে জাতি সঠিকভাবে পথ চলতে পারে না। যারা বঙ্গবন্ধুকে খাটো করতে চেয়েছিলো, তারাই আজ খাটো হয়েছে।

তিনি বলেন, ২০১৫ সালে মানুষ পুড়িয়ে ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মধ্য দিয়ে যারা শেখ হাসিনাকে উৎখাত করতে চেয়েছিলো, তারাই আজ জনগণের হৃদয় থেকে উৎখাত হয়েছে। আজ জনগণের কাছে তাদের ভোট চাওয়ার অধিকারটুকুও নেই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকার। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাংবাদিক মানিক লাল ঘোষ, ও গ্রন্থটির প্রকাশনা প্রতিষ্ঠান প্রাঞ্জল প্রকাশনীর প্রকাশক লুৎফুল কবির চৌধুরী প্রমুখ।

আমারসংবাদ/জেডআই