Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

বিএনপি সবকিছুতেই লুটপাটের সাথে যুক্ত ছিল: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২১, ২০২১, ১১:৫০ এএম


বিএনপি সবকিছুতেই লুটপাটের সাথে যুক্ত ছিল: হাছান মাহমুদ

বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন সবকিছুতেই লুটপাটের সাথে যুক্ত ছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, হাওয়া ভবন গঠন করে এ লুটপাট করেছিল। এ জন্য তারা দুর্নীতিতে পরপর চারবার একক চ্যাম্পিয়ন আর আফ্রিকার একটি দেশের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছিল।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সচিবালয়ে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং সম্পাদক পরিষদের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

সরকার টিকা নিয়ে লুটপাট শুরু করেছে বলে বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপির বক্তব্যটি ঠিক সে রকম...পাশের বাড়ির যাকে পছন্দ করে না কিংবা যার সাথে তার ঝগড়া আছে, যখন তার ছেলে ডিগ্রি পাস করে, বলে পাস করলেও সার্টিফিকেট পাবে না। যখন সার্টিফিকেট পেল তখন বলে চাকরি পাবে না। চাকরি যখন পেল তখন বলে বেতন পাবে না। বিএনপির বক্তব্যটি ঠিক সে রকমই।

তিনি বলেন, তারা (বিএনপি) আশা করেছিল প্রধানমন্ত্রী এ করোনা মহামারি সামাল দিতে পারবেন না। কিন্তু প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতার সঙ্গে সেটি সামাল দিয়েছেন। শুধু তাই নয়, বিশ্বব্যাপী তা প্রশংসিতও হয়েছে। এ করোনার মধ্যে মাত্র ২২ দেশে পজেটিভ জিডিপি প্রবৃদ্ধি হয়েছে। এর মধ্যে বাংলাদেশ একটি। হার অনুযায়ী বাংলাদেশের অবস্থান তৃতীয়।

করোনার টিকা প্রধানমন্ত্রী যথাসময়ে আনতে পেরেছেন উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এটি অত্যন্ত সতর্কতার সঙ্গে যারা ফ্রন্ট লাইন যোদ্ধা, তাদের দেয়া হবে। এভাবেই সরকার পদক্ষেপ গ্রহণ করেছে। এখানে লুটপাট কেন দেখতে পাচ্ছে সেটা আমি জানি না। যারা সবসময় লুটপাটের কথা চিন্তা করে তারা হয়তো এ ধরনের চিন্তা করতে পারে।

মন্ত্রী বলেন, তারা কেন এ কথা বলছে তা ভেবে পাই না। মূলকথা হচ্ছে সরকারের এ সাফল্যে তারা উদ্ভ্রান্ত হয়ে গেছে। এ জন্য উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে। এটিই হচ্ছে মূল বিষয়।

ভারতের উপহার হিসেবে দেয়া অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দেশে আসায় তিনি ভারত সরকারকে ধন্যবাদ জানান।

আমারসংবাদ/জেআই