Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

দেশবাসীকে আগ্রহী করতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে টিকা নেয়ার আহ্বান বিএনপির

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২২, ২০২১, ০৩:৪০ পিএম


দেশবাসীকে আগ্রহী করতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে টিকা নেয়ার আহ্বান বিএনপির

দেশবাসীকে আগ্রহী করতে ভারত থেকে উপহার হিসেবে দেয়া টিকা প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নেয়ার জন্য শুক্রবার (২২ জানুয়ারি) আহ্বান জানিয়েছে বিএনপি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আহ্বান জানাবো পৃথিবীর বিভিন্ন দেশে রাষ্ট্র ও সরকার প্রধানরা যেভাবে টিকার প্রথম ডোজ নিয়ে মানুষকে আস্থা ও ভরসা দিচ্ছেন এবং আশ্বস্ত করছেন আপনারাও সেই পথ অনুসরণ করুন। তাদের মতো আপনারাও সাহসী পদক্ষেপ নিন।

তিনি বলেন, আপনারা আগে টিকা নিলে জনগণ ভরসা পাবে। এ টিকা নিতে সাহস পাবে গোটা দেশবাসী। টিকা নিয়ে ভ্রান্ত ধারণা কাটাতে সহায়ক হবে। অনাগ্রহ কাটিয়ে দেশবাসীকে টিকা নিতে আগ্রহী করে তুলবে।

রাজধানীর নয়াপল্টনে দলটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির এ নেতা। রিজভী বলেন, করোনার টিকা সরকারি মন্ত্রী, এমপিদের বাদ দিয়ে যখন সাধারণ মানুষকে দেয়ার কথা বলা হয় তখন দেশের মানুষ চিন্তিত হয়ে পড়ে।

তিনি বলেন, যারা দেশের নেতৃত্বস্থানে রয়েছেন তাদের থেকে এই টিকাদান শুরু হলে মানুষ ভ্যাকসিন নিতে আস্থা পাবে।

বিএনপির এ নেতা বলেন, প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকা নিলে মানুষ ভরসা পাবে। জনগণ উপলব্ধি করবে আপনারা দেশের মানুষের কল্যাণে নিবেদিত। জনগণকে সত্যিকার অর্থে ভালোবাসেন।

তিনি বলেন, তাদের দল আশা করে প্রথম টিকাটি প্রধানমন্ত্রীর নেয়ার দৃশ্য সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে।

আর যদি প্রথমবার টিকা না নেন, তাহলে জনগণ নিশ্চিত হবে আপনাদের সবকিছুই ভণ্ডামি ও ছলচাতুরী। জনগণকে কোনো দেশের পরীক্ষাগারের গিনিপিগ বানাতে চাচ্ছেন। গরীব সাধারণ আমজনতাকে আগে ভ্যাকসিন দিয়ে দেখবেন ওরা মরে না বাঁচে, বলেন রিজভী।

রিজভী বলেন, ভারতের পাঠানো ভ্যাকসিনটি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি নাকি ভারত বায়োটেকের উদ্ভাবিত টিকা এ নিয়েও জনমনে গভীর সন্দেহ-সংশয় রয়েছে।

তিনি বলেন, সরকারের প্রতি আস্থার অভাবের কারণেই মানুষ চিন্তিত হয়ে পড়ে। বিশেষ করে কোনো কোনো মন্ত্রী যখন বলেন, বিএনপি চাইলে করোনার টিকা তাদেরকে সবার আগে দেয়া হবে, তখন এই টিকার প্রতি মানুষ গভীর ষড়যন্ত্র খুঁজে পায়। টিকা প্রসঙ্গে সরকারি মন্ত্রীদের বক্তব্য সতীনের ছেলেকে বাঘ মারতে পাঠানোর মতো।

আমারসংবাদ/জেআই