Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আল-জাজিরার রিপোর্ট: সরকারের ব্যাখার অপেক্ষায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৪, ২০২১, ০৫:৩৫ এএম


আল-জাজিরার রিপোর্ট: সরকারের ব্যাখার অপেক্ষায় বিএনপি

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে প্রচারিত রিপোর্ট সম্পর্কে বাংলাদেশ সরকারের ‘গ্রহণযোগ্য’ ও ‘বিশ্বাসযোগ্য’ ব্যাখ্যার অপেক্ষায় রয়েছে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকালে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ওই বিবৃতি পাঠান।

বিবৃতিতে তিনি বলেন, ‘গত ১ ফেব্রুয়ারি আলজাজিরা ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি রিপোর্ট প্রকাশ করেছে, যা বাংলাদেশের আপামর জনগণকে বিব্রত ও উৎকণ্ঠিত করেছে। জনগণের ওই অনুভূতির সঙ্গে বিএনপিও গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছে।’

রিজভী বলেন, ‘জনগণের কাছে সুনির্দিষ্টভাবে প্রতিটি অভিযোগের প্রকৃত ব্যাখ্যা দেয়ার বদলে সরকার তার প্রতিবাদ বিবৃতিতে কেবল রাজনৈতিক বক্তব্যের আড়ালে তা নাকচ করার চেষ্টা করেছে— যা জনগণকে আরো বেশি উদ্বিগ্ন করেছে ও প্রচারিত অভিযোগ সম্পর্কে তাদের উৎকণ্ঠাকে আরো ঘনীভূত করেছে।’

তিনি বলেন, ‘ বাংলাদেশের মানুষের সঙ্গে বিএনপিও ওই প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি বিষয় সম্পর্কে সরকারের নিকট থেকে গ্রহণযোগ্য ও বিশ্বাসযোগ্য ব্যাখ্যা পাওয়ার জন্য অপেক্ষা করছে।’

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি রিপোর্ট প্রকাশিত হয়।  প্রতিবেদনটি মিথ্যা, সম্মানহানিকর এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা বলে অভিহিত করেছে বাংলাদেশ সরকার।

জামায়াতে ইসলামী চরমপন্থি গোষ্ঠীর সঙ্গে সম্পর্কিত কুখ্যাত ব্যক্তিরা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত যে অপপ্রচার চালিয়ে আসছে, এটি তারই একটি অংশ ছাড়া আর কিছুই নয়। 

১৯৭১ সালে একটি স্বাধীন জাতি হিসেবে জন্ম নেওয়ার পর থেকেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ যে আদর্শের ওপর ভিত্তি করে এগিয়ে যাচ্ছে, এই প্রতিবেদনে তার সম্পূর্ণ বিপরীত বলা হয়েছে।

আমারসংবাদ/এআই