Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সরকারের পতন যেকোনো সময়: রিজভী

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৫, ২০২১, ০৭:৫০ এএম


সরকারের পতন যেকোনো সময়: রিজভী

আওয়ামী লীগ সরকারকে যেকোনো সময় ফেলে দেয়ার ঘোষণা দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, জনগণের কাছে ইতিমধ্যেই এই আওয়ামী সরকার গণধিকৃত হয়ে গেছে। সরকারের ক্ষমতায় থাকার আর কোনো ভিত্তি নেই। যেকোনো মুহূর্তে এই সরকারের পতন ঘটবে।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে চতুর্থবারের মতো কারাদণ্ড দেয়ার প্রতিবাদে শুক্রবার রাজধানীতে এক বিক্ষোভে বক্তব্য দেন রিজভী।

২০১৫ সালে যুক্তরাজ্যে এক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার মামলায় বৃহস্পতিবার নাটোরের এক আদালত তারেক রহমানকে দুই বছরের কারাদণ্ড দেন। এর আগে বিদেশে অর্থ পাচার মামলায় সাত বছরের কারাদণ্ড ও ২০ কোটি টাকা জরিমানা, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ড ও ২ কোটি ১০ লাখ টাকা জরিমানা এবং একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হয় বিএনপি নেতার।

প্রতিটি রায়ের পরই বিএনপি দাবি করে আসছিল, এসব রায় সরকারের প্রতিহিংসা থেকে এসেছে। তবে বিদেশে পলাতক থাকায় দলের পক্ষ থেকে কোনো আপিল করা যায়নি কোনো রায়ের বিরুদ্ধে।

রিজভী বলেন, অবিলম্বে তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করে সাজাও প্রত্যাহার করতে হবে। নইলে এক সম্মিলিত আন্দোলনের মাধ্যমে সরকারকে ধাক্কা দিয়ে পতন ঘটাতে জনগণ প্রস্তুতি নিচ্ছে।

আজ সকালে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিলটি রাজধানীর বাড্ডায় সুবাস্তু টাওয়ারের সামনে থেকে বের হয়। পরে বাড্ডা লিংক রোডের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় রিজভী বলেন, সরকারের রাষ্ট্রযন্ত্র থেকে যে দুর্গন্ধ বের হচ্ছে, তা দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে। এই সরকারের আর কোথাও নিজেদের মুখ দেখাবার জো নেই।

প্রধানমন্ত্রীসহ অন্য মন্ত্রীরা ব্যর্থ রাষ্ট্রের ভয়াবহ ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে ‘দেশের জনপ্রিয় জননেতা’ তারেক রহমানকে সাজা দিয়েছেন বলেও অভিযোগ করেন বিএনপি নেতা। তিনি বলেন, চারদিক থেকে ব্যর্থ হয়ে সরকার জিয়া পরিবারকে টার্গেট করে আবারও মিথ্যা মামলা দিয়ে এবং নানা ধরনের কুৎসা রটনা করে নিজেরা মনে করছে পার পেয়ে যাবে।

ঢাকা মহাগর উত্তর বিএনপির সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকিসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেডআই