Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

করোনার টিকা নিলেন সমাজকল্যাণ মন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১১, ২০২১, ১০:১৫ এএম


করোনার টিকা নিলেন সমাজকল্যাণ মন্ত্রী 

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ সস্ত্রীক কোভিড-১৯ টিকা গ্রহণ করেছেন। তার কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়নি। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন। 

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে তারা এ টিকা গ্রহণ করেন।  

টিকা গ্রহণের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভয়ভীতির মধ্যে না থেকে ৪০ বছরের উর্ধ্বে সবার টিকা নেয়া উচিৎ। আমরা সবাই জানি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনাভাইরাস থেকে কিভাবে মানুষকে রক্ষা করা যায় সে লক্ষে তার মেধা, শ্রম ও প্রজ্ঞা দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নত বিশ্ব যেখানে এই করোনাভাইরাস মোকাবেলায় পুরোপুরি সফল হতে পারেনি সেখানে এই করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী সফল হয়েছেন। সারা বিশ্ব এটা স্বীকার করে, তিনি সফল রাষ্ট্রনায়ক হিসেবে করোনাভাইরাস মোকাবেলা করেছেন। 

করোনা চলাকালীন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর সংস্থার কর্মচারিরা যারা মাঠে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করেছেন তাদের সুরক্ষায় নির্দেশনা বিষয়ক অপর এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, মাঠ পর্যায়ে কর্মরত সকলকে আমি আহ্বান জানাবো টিকা গ্রহণ করার জন্য। 

সুবিধা বঞ্চিত মানুষ বিশেষ করে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য কোভিড-১৯ টিকা নিশ্চিত করার প্রসঙ্গে মন্ত্রী জানান, প্রতিটি উপজেলায় সুবিধা বঞ্চিত মানুষ ও প্রতিবন্ধী জনগোষ্ঠীকে যাতে করোনাভাইরাসের টিকা প্রদান করা যায় সে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। 

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থা ও মাঠকর্মীর মাধ্যমে আমরা এটি বাস্তবায়ন করছি। পাশাপাশি জনপ্রতিনিধি ও  রাজনৈতিক কর্মীরাও সেখানে এ বিষয়ে সহযোগিতা করছে।

আমারসংবাদ/বিএইচ/জেডআই