Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

আল্লামা বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৩, ২০২১, ০২:৪৫ পিএম


আল্লামা বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক প্রকাশ

ব্রাক্ষণবাড়িয়ার ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া ইউনুসিয়ার সাবেক প্রিন্সিপাল আল্লামা মুফতী নুরুল্লাহ রহ. এর চতুর্থ ছেলে, অত্র জামিয়ার শায়খুল হাদীস ও ব্রাক্ষণবাড়িয়া জেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতীব আল্লামা মুফতী বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে ইসলামী ঐক্যজোট।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) এক শোকবার্তায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, আল্লামা বেলায়েতুল্লাহ নূর রহ. ছিলেন সৎ, সাহসী, নিষ্ঠাবান, স্পষ্টভাষী প্রতিভাবান বিজ্ঞ আলেমে দ্বীন। দরস-তাদরীসের পাশাপাশি বয়ানের ময়দানের ছিল তার সরব পদচারণা। তার দরদমাখা বয়ান পথভোলা মানুষের আত্মার খোরাক জোগাতো। বিদায়াত কুসংস্কারের বিরুদ্ধে তার অবস্থান ছিল অত্যন্ত কঠোর।

তারা বলেন, আল্লামা বেলায়েতুল্লাহ নূরের ইন্তেকালে দেশের ইসলামী অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তার ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবার, ছাত্র ও ভক্তদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তায়ালা তার এই আলেম বান্দাকে জান্নাতুল ফেরদৌসে উঁচু মাকাম দান করুন আমীন।

প্রসঙ্গত, আল্লামা বেলায়েতুল্লাহ নূর দীর্ঘদিন যাবত বিভিন্ন অসুস্থতায় ভোগছিলেন তিনি। শনিবার ঢাকার একটি হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি ৩ ছেলে ৪ মেয়ে স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

আমারসংবাদ/জেআই