Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আগামীকাল সারাদেশে যুবলীগের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৪, ২০২১, ১২:৩০ পিএম


আগামীকাল সারাদেশে যুবলীগের বিক্ষোভ মিছিল

আগামীকাল ১৫ ফেব্রুয়ারি গণতন্ত্র হত্যা দিবস ও প্রহসনের নির্বাচনের প্রতিবাদে সারাদেশে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে বাংলাদেশ যুবলীগ। রোববার (১৪ ফেব্রুয়ারি) যুবলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রেরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামীকাল বেলা ১১টায় সকল জেলা/মহানগর/উপজেলা/থানাসহ দেশব্যাপী এ সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি নির্দেশ দিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগ সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খান নিখিল বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের কলঙ্কজনক অধ্যায়। স্বাধীনতা বিরোধীদের নিয়ে জনগণের ভোটের অধিকার হরণ করেছিল বিএনপি। বঙ্গবন্ধু কন্যা জনগনকে নিয়ে আন্দোলনের মাধ্যমে সেই অধিকার ফিরিয়ে আনেন। তাই গণতন্ত্রের হত্যা দিবস হিসেবে আগামীকাল যুবলীগ সারাদেশে বিক্ষোভ মিছিল করবে।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি এক তরফাভাবে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনের আয়োজন করে বিএনপি। ঐ নির্বাচনে তাদের সহায়তা করে ফ্রিডম পার্টি। অধিকাংশ রাজনৈতিক দল নির্বাচনটি বর্জন করেছিল। ঐ নির্বাচনের পর সংসদ স্থায়ী ছিল মাত্র ১২ দিন। আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বে তুমুল আন্দোলনের মুখে ৩০ মার্চ সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়। পরবর্তীতে নিরপেক্ষ নির্বাচন জুনে অনুষ্ঠিত হয়। এরপর হতে ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচন হিসেবে চিহ্নিত হয়ে আছে।

আমারসংবাদ/জেআই