Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৩:৩০ পিএম


সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

আগামীকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা এডভোকেট মো. রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে ঢাকা ও গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জামিল হাসান দূর্জয় জানান, ঢাকা ও গাজীপুরে আওয়ামী লীগ ও কৃষক লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। গাজীপুরের শ্রীপুরে ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে দোয়া ও মিলাদ মাহফিল করবেন নেতাকর্মীরা।

গত বছর ১৬ ফেব্রুয়ারি সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা এডভোকেট মো. রহমত আলী ৭৫ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন।

এডভোকেট মো. রহমত আলী ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে গাজীপুর-১ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হন। তিনি ২০০৮ ও ২০১৪ সালে গাজীপুর-৩ আসনের সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

তিনি ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থয়ীী কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন।

রহমত আলী ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা এলাকায়। তিনি আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং কৃষক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

আমারসংবাদ/জেআই