Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সাংবাদিক থেকে মেয়র!

ঠাকুরগাঁও প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৬, ২০২১, ০৯:০৫ এএম


সাংবাদিক থেকে মেয়র!

ঠাকুরগাঁও পৌরসভায় ৬৩ বছর পর প্রথম নারী মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাংবাদিক আঞ্জুমানা আরা বেগম বন্যা। 

তিনি ঠাকুরগাঁও পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ায় সাংবাদিক সমাজ ও সুধিমহলে চলছে আনন্দ উদ্দীপনা।

এই প্রসঙ্গে নব-নির্বাচিত আঞ্জুমানা আরা বেগম বন্যা বলেন, একজন সাংবাদিক থেকে উঠে এসে আমি মেয়র নির্বাচিত হয়েছি। আমি পেশায় সাংবাদিক হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দলীয় মনোননয় দিয়েছেন জনগণের সেবা করার জন্য। ফলে পৌরসভার মানুষ বিপুল ভোটে আমাকে নির্বাচিত করেছেন।

তিনি আরও বলেন, মেয়র নির্বাচিত হওয়ার আগ মূহূর্ত পর্যন্ত আমার পরিচয় ছিল আমি একজন সংবাদকর্মী। যেহেতু দীর্ঘদিন ঠাকুরগাঁওয়ের অবহেলিত মানুষের কথাগুলো পত্রিকার পাতায় তুলে ধরেছি, সেহেতু পৌরসভার সকল সমস্যা খুঁজে বের করে ঠাকুরগাঁও পৌরবাসীকে মডেল পৌরসভায় রূপান্তর করার কাজ করে যাব।

ঠাকুরগাঁও সু-শাসনের জন্য নাগরিকের সভাপতি প্রফেসর মনতোষ কুমার দে জানান, একজন সাংবাদিক দেশ ও জনস্বার্থে কাজ করেন। সেই সাংবাদিক যখন জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে জনগণের পাশে দাঁড়াবেন, তখন সাধারণ মানুষ সেবাটা বেশি পাবেন। ঠাকুরগাঁও পৌরসভাকে আধুনিক মডেল পৌরসভা গঠনে নিশ্চই আঞ্জুমানা আরা বেগম বন্যা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

ঠাকুরগাঁওয়ের সিনিয়র সাংবাদিক স্থানীয় সংগ্রামী বাংলার সম্পাদক আব্দুল লতিফ জানান, আমাদের সহকর্মী ঠাকুরগাঁও পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন, এটি অবশ্যই আনন্দের বিষয়। সাংবাদিক আঞ্জুমানা আরা বেগম বন্যা ঠাকুরগাঁও পৌরবাসীর সকল সমস্যা সমাধানে আন্তরিকভাবে কাজ কাজ করবেন, এটাই আমাদের চাওয়া।

এদিকে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী জানান, পৌরসভার ইতিহাসে আমার সহকর্মী মেয়র নির্বাচিত হওয়ায় নিজের কাছে গর্ববোধ মনে করছি। আমরা সাংবাদিকরা সমাজের সাধারণ মানুষের দুঃখ-কষ্টের কথাগুলো তুলে ধরি। কিন্তু মেয়র আঞ্জুমানা আরা বেগম বন্যা এখন থেকে সমস্যা সমাধানের কাজগুলো করতে পাবরেন।

ঠাকুরগাঁও পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাংবাদিক আঞ্জুমানা আরা বেগম বন্যা ২৬ হাজার ৫০২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী শরিফুল ইসলাম পেয়েছেন ৫ হাজার ৩৩৩ ভোট।

আমারসংবাদ/জেডআই