Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সরকারের বিদায়ের ঘণ্টা বাজবে শিগগির: রিজভী

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৯, ২০২১, ১২:৪৫ পিএম


সরকারের বিদায়ের ঘণ্টা বাজবে শিগগির: রিজভী

স্বৈরশাসক আওয়ামী লীগ সরকারের বিদায়ের ঘণ্টা শিগগির বেজে উঠবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, এখন পতন দেখার জন্য আমাদের অপেক্ষা করতে হবে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা এবং বিশেষ মোনাজাত শেষে সাংবাদিকদের সাথে সাক্ষাতে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, সরকারের অন্যায়, অপকর্ম এখন আন্তর্জাতিকভাবে প্রচারিত হচ্ছে। তারা লজ্জায় মুখ দেখাতে পারছে না। সরকারের পতনের সাইরেন বাজছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, দেশবাসীর উদ্দেশ্যে আমি বলতে চাই, এই মাফিয়া রাষ্ট্রতন্ত্রের পতন অত্যাসন্ন। আমাদের ইতিহাস বলছে, এখানে কখনই স্বৈরশাসককে গ্রহণ করেনি এই দেশের মানুষ।

এসময় সরকারের কঠোর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, আমরা একটি সংকটকাল অতিক্রম করছি। তাই নানা শ্রেণি-পেশার মানুষ যারা বাংলাদেশি জাতীয়তাবাদ বিশ্বাস করে তারা সবাই আজকে একত্রিত হয়েছে। জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আজকের এই কর্তৃত্ববাদী সরকার নানাভাবে জুলুম-নির্যাতন করছে।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়া বন্দি তার পরেও তার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তাকে মানসিক ও শারীরিকভাবে পর্যুদস্ত করার জন্য নানান পন্থা অবলম্বন করা হচ্ছে। সে কারণে দেশের মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছে।

আমারসংবাদ/জেডআই