Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০১:০৫ পিএম


দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করছে কিংবা করবে তাদের বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে একটি বইয়ের মোড় উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

‘সন্ত্রাস নয় সম্প্রীতির ধর্ম ইসলাম’ বইয়ের মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী। বইটি সংকলন করেছেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম আমিন। বইটিতে ১৫ আগস্টের শোকাবহ ঘটনাসহ ধর্মকে রাজনীতিতে অপব্যবহারের নানা দিক উঠে এসেছে।

আওয়ামী লীগের কয়েকজন নেতার সমালোচনা প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, একটি রিমোট এরিয়ায় সমালোচনা হচ্ছে। এটা পুরো আওয়ামী লীগের জন্য কোনো বিষয় নয়।

তিনি বলেন, আওয়ামী লীগ যারা করেন, যারা নেতৃস্থানীয় পর্যায়ে আছেন, তারা দলীয় ফোরামে কথা বলতে পারেন, দলের সমালোচনা করতে পারবেন। নিজস্ব কোনো মত থাকলে সেটি অবশ্যই তুলে ধরতে পারেন। কিন্তু দলের নীতির বিরুদ্ধে যদি জনসম্মুখে কথা বলা হয়, তাহলে সেটি দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়, সেই কথাটিই আমাদের সাধারণ সম্পাদক পুনরুল্লেখ করেছেন।

যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করছে কিংবা করবে তাদের বিরুদ্ধে দল ব্যবস্থা নেবে বলে জানান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ধর্ম ব্যবহার করে অপরাজনীতি ১৯৭৫ সালের ১৫ আগস্টের পরই শুরু হয়েছিল। সেটির প্রধান পৃষ্ঠপোষক ছিলেন জিয়াউর রহমান। আজকেও বিএনপি চারপাশে জঙ্গি পরিবেষ্টিত হয়ে সেই কথাগুলো বলে। তাদের আশপাশে নেতারা স্লোগান দেয়- আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমনে যে সক্ষমতা দেখিয়েছে অনেক উন্নত রাষ্ট্রও সেটি দেখাতে পারেনি। আমরা আজ জঙ্গি দমন করতে সক্ষম হয়েছি। আজকে যদি বিএনপি পৃষ্ঠপোষকতা না দিত, পুরোপুরি নির্মূল করা সম্ভব হতো।

আমারসংবাদ/জেআই