Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সস্ত্রীক টিকা নিলেন বিএনপির মহাসচিব

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২, ২০২১, ০৫:১০ এএম


সস্ত্রীক টিকা নিলেন বিএনপির মহাসচিব

ভারত থেকে আমদানিকৃত সিরাম ইনস্টিটিউটের টিকা নিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রী।

সোমবার (১ মার্চ) সিঙ্গাপুর থেকে দেশে ফেরার মাত্র চার দিনের মাথায় কুয়েত মৈত্রী হাসপাতালে স্ত্রী রাহাত আরাকে সঙ্গে নিয়েই টিকা নেন তিনি।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন মির্জা ফখরুল ইসলাম নিজেই। তিনি বলেন, সোমবার সকালে আমি এবং আমার স্ত্রী করোনার টিকা নিয়েছি।

সিঙ্গাপুরে প্রায় এক মাস অবস্থানের পর গত ২৫ ফেব্রুয়ারি দেশে ফেরেন ফখরুল। তিনি সেখানে চিকিৎসার জন্য গিয়েছিলেন। 

এর আগে গত ২২ ফেব্রুয়ারি ভারত থেকে উপহারের ২০ লাখ টিকা দেশে আসার পর থেকে বিএনপি এই টিকার সমালোচনা করে আসছে। কোনো ধরনের বৈজ্ঞানিক ব্যাখ্যা বিশ্লেষণ ছাড়াই দলের মুখপাত্র রুহুল কবির রিজভী টিকার বিরুদ্ধে ক্রমাগত বক্তব্য দিয়ে আসছেন। এই টিকা নিয়ে মানুষ বাঁচবে কি না এই সংশয় প্রকাশ করা রিজভী এমন কথাও বলেছেন, ‘ভ্যাকসিন দিয়ে সরকার বিএনপিকে মেরে ফেলতে চায়।’

রিজভী টিকাবিরোধী বক্তব্য দেয়ার পর থেকে ফেসবুকে বিএনপির সমর্থকরাও মানুষকে টিকা না নেয়ার আহ্বান জানিয়ে একের পর এক পোস্ট দিতে থাকেন। তবে ৭ ফেব্রুয়ারি গণটিকা শুরুর পর থেকে মানুষ ব্যাপকহারে টিকা নিয়েছে। এখন পর্যন্ত ৩২ লাখেরও বেশি মানুষ টিকা নেয়ার পাশাপাশি নিবন্ধন করেছে ৪৫ লাখেরও বেশি।

বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে প্রথমে টিকা নেন যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন। পরে নেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, মনিরুল হক চৌধুরী।

আমারসংবাদ/জেডআই