Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করবে যুবলীগ: নিখিল

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১২, ২০২১, ০১:২৫ পিএম


সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করবে যুবলীগ: নিখিল

করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধি পাওয়া জনসচেতনা বাড়াতে এবং প্রতিরোধে দেশব্যাপী ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এবং জনসচেতনামূলক লিফলেট বিতরণ করবে বাংলাদেশ যুবলীগ।

সোমবার (১২ এপ্রিল) সকালে ঢাকার প্রাণকেন্দ্র ফার্মগেট সংলগ্ন আনন্দ সিনেমা হলের সামনে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম উদ্বোধন করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, গত বছর করোনার প্রথম ধাপ থেকেই প্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ মাঠে থেকে সাধারণ মানুষকে সহায়তা করেছে, লাশ দাফন করেছে, ফ্রি এ্যাম্বুলেন্স সেবা দিয়েছে। ৪৫ লক্ষ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। করোনার দ্বিতীয় ধাপে এসেও মানবিক যুবলীগ মানুষের পাশে থাকবে। এরই মধ্যে আমরা একটি মেডিকেল টিম গঠন করেছি। সাধারণ মানুষকে টেলিমেডিসিন সেবা প্রদান করছি। সারা বাংলাদেশে ১০ লক্ষেরও বেশি মাস্ক বিতরণ করা হবে।

তিনি হেফাজত ইসলামকে উদ্দেশ্য করে বলেন, এই করোনা মহামারিতে হেফাজত ইসলামী নেতাদের ভূমিকা কি ছিল? তা আপনারা জানেন। তারা কখনো সাধারণ মানুষের পাশে ছিলনা এবং সবসময় রাষ্ট্রবিরোধী কার্যকলাপে জড়িত ছিল। 

তিনি আরও বলেন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ মারা গেলে তারা নাকি জানাযা পড়াবে না। আমি স্পষ্টভাষায় বলতে চাই আমাদের জানাযায় তাদের প্রয়োজন নেই। আমাদের জানাযা পড়ানোর জন্য অনেক আলেম ও আল্লাহর ওলিরা রয়েছেন এবং ভন্ড মামুনুলরা মারা গেলে তাদের জানাযা কারা পড়াবে তা আমরা দেখবো। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ অসাম্প্রদায়িক বাংলাদেশ। এই অসাম্প্রদায়িক বাংলাদেশে কোন সাম্প্রদায়িক শক্তিকে মাথা চারা দিয়ে উঠতে দেওয়া হবে না।

যুবলীগের টেলিমেডিসিন বিভাগের প্রধান সমন্বয়ক ও প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, টেলিমেডিসিন বিভাগের সমন্বয়ক ও সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, মোঃ সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন প্রমুখ। এসময় যুবলীগের দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, টেলিমেডিসিন বিভাগের সমন্বয়ক ও স্বাস্থ্য সম্পাদক ডা. ফরিদ রায়হান, তথ্য ও যোগাযোগ (আইটি) সম্পাদক শামছুল আলম অনিক, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক এ্যাড. শেখ নবীরুজ্জামান বাবু, উপ-ক্রীড়া সম্পাদক আব্দুর রহমান, উপ-কৃষি ও সমবায় সম্পাদক মোল্লা রওশন জামির রানা, সহ-সম্পাদক মামুন আজাদ, বাবলুর রহমান বাবলু, টেলিমেডিসিন বিভাগের সমন্বয়ক  ও সহ-সম্পাদক ডা. মোঃ মঞ্জুরুল ইসলাম ভূইয়া রাফি, মনোয়ারুল ইসলাম মাসুদ, টেলিমেডিসিন বিভাগের সমন্বয়ক ও কার্যনির্বাহী সদস্য ডা. আওরঙ্গজেব আরু, আবুল কালাম আজাদ, জি এম গাফফার হোসেন, ইঞ্জিনিয়ার মোঃ মুক্তার হোসেন চৌধুরী কামাল, টেলিমেডিসিন বিভাগের সমন্বয়ক ও কার্যনির্বাহী সদস্য ড. মোঃ রায়হান সরকার রিজভী, কেন্দ্রীয় সদস্য মোঃ সফিউল আলম প্রধান কমল, আব্দুল্লাহ রানা, আসাদুজ্জামান আজম, ব্যারিস্টার ফারহান ফাহিম, মনিরুজ্জামান তরুন, ডা. মফিজুর রহমান জুম্মা, এ্যাড. ওলিউল্লাহ সৌরভ, সাবের হোসেন, জহিরুল ইসলাম শিশির, নাজিম উদ্দিন, আবুল হাকিম তানভীরসহ কেন্দ্রীয়/মহানগর ও বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

আমারসংবাদ/জেআই