Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৩০, ২০২১, ০১:২৫ পিএম


প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া

জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা এবং করোনা ভাইরাসে আক্রান্তসহ বিভিন্ন রোগে প্রয়াত আওয়ামী লীগ নেতা-কর্মীদের রুহের মাগফেরাত কামনা করে ২২টি মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৩০ এপ্রিল) মসজিদে প্রবেশে জনসচেতনতা বৃদ্ধি ও মহামারি করোনা ভাইরাস সমক্রমন প্রতিরোধে মুসল্লীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬৮ ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন। 

শুক্রবার বাদ জুম্মায় ডেমরা থানাধীন ডিএসসিসি ৬৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন এর উদ্যোগে এ দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজ প্রধান, ডেমরা থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন শান্ত, ৬৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহিন খা, সহ সভাপতি মনোয়ার লিসান, সাংগঠনিক সম্পাদক মাফি ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

এ সময় মসজিদগুলোতে প্রবেশের পথে মুসল্লিদের মাঝে মাস্ক বিরতণসহ করোনা প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা ও নির্দেশনা দেওয়া হয়।  

মাহমুদুল হাসান পলিন বলেন, ভয়াবহ করোনা পরিস্থিতিতে অধিবাসীরা আতঙ্কের মধ্যে থাকলেও ৬৮ নম্বর ওয়ার্ডে ভয়ের কিছু নেই। প্রয়োজন শুধু জনসচেতনতা। তাই জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য করোনা প্রতিরোধ বিষয়ক নানা নির্দেশনা দেওয়াসহ ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে যা অব্যাহত থাকবে। এছাড়া এ ওয়ার্ডে প্রশাসনের সঙ্গে সমন্বয় করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা শতভাগ পালন করা হচ্ছে। 

তিনি বলেন, নির্দিষ্ট সময় অনুযায়ী বাজার মার্কেটের দোকানপাট খোলা ও বন্ধ রাখা হচ্ছে। একই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে মানুষের চলাচল, অভ্যন্তরীণ যানবাহন চলাচল, মসজিদ-মাদ্রাসা পরিচালনাসহ করোনা ভাইরাস মোকাবেলা সকল কার্যক্রম মনিটরিংসহ পরিচালনা করা হচ্ছে। 

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি ৬৮ নম্বর ওয়ার্ডে স্বাভাবিক রয়েছে এবং ভবিষ্যতে ও করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকবে বলে আশা করি। 

মাহমুদুল হাসান পলিন বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সফল ও দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল হয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমরা সবাই মিলে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেব। 

তিনি বলেন, আজকে আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই মহামারি করোনা সংক্রমন প্রতিরোধে সবাই ঐক্যবদ্ধভাবে জীবন বাজি রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনায় অভাবী মানুষের পাশে দাঁড়িয়েছে।

আমারসংবাদ/জেআই