Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘৭১-এর শকুনদের ষড়যন্ত্র খড়কুটোর মতো উড়ে যাবে’

নিজস্ব প্রতিবেদক

মে ৪, ২০২১, ০৯:৫০ এএম


‘৭১-এর শকুনদের ষড়যন্ত্র  খড়কুটোর মতো উড়ে যাবে’

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতার কাছে ৭১ শকুনদের ষড়যন্ত্র খড়কুটোর মতো উড়ে যাবে উল্লেখ্য করে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেছেন, করোনার মহামারী সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ১৮ কোটি মানুষকে বাঁচানোর জন্য প্রাণপন লড়াই করে যাচ্ছেন। 

যেখানে মানুষের মুখে খাবার তুলে দেবার জন্য শেখ হাসিনার ঘুম নাই, কই থেকে টিকা আসবে, কি-ভাবে টিকা মানুষের মাঝে পৌঁছাবে, তখন '৭১ শকুনেরা পিছন দিয়ে ক্ষমতায় যেতে চায়। আজকে তাদের এই অভিলাষ বাস্তবায়ন হবে না। শেখ হাসিনার মানবতার কাছে ওদের এই ষড়যন্ত্র খড়কুটোর মতো উড়ে যাবে। 

মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে খামারবাড়ির কেআইবি মাঠে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কৃষক লীগের  সহ-সভাপতি হোসনে আরা এমপি, কৃষিবিদ মো. সাখাওয়াত হোসেন সুইট, আকবর আলী চৌধুরী, শেখ মো. জাহাঙ্গীর আলম, আলহাজ্ব মাকসুদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, এ্যাডভোকেট শামীমা শাহরিয়ার এমপি, আজম খান, সাংগঠনিক সম্পাদক গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগিরুজ্জমান শাকিক,  নাজমুল ইসলাম পানু, হিজবুল বাহার রানা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, সম্পাদক মণ্ডলীর সদস্য আলহাজ্ব নাজির মিয়া, আহসান হাবীব,  মোশাররফ হোসেন আলমগীর, সৈয়দ সওকদ হোসেন সানু, আরমান চৌধুরী, রাবেয়া হক  ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক হালিম খান প্রমুখ।   

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেন, যারা ধর্মীয় উন্মাদনা দিয়ে শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে চায়, বিদেশ থেকে অর্থ দিয়ে নতুন করে বদরের যুদ্ধ করতে চায়, শাপলার চত্বরে জড়ো হওয়ার ডাক দেয়, বঙ্গবন্ধু ভাস্কর্য ভেঙ্গে দিতে চায়, তাদের মূলত লক্ষ্য রাষ্ট্রীয় ক্ষমতায় আশা। মূলত ওরা আজকে ক্ষমতার উন্মাদনা মেতে উঠেছে। কিন্তু তারা জানে না শেখ হাসিনার ডাকে তার নেতাকর্মীরা পিছপা হয় না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সক্রিয় আছে, কেউ পেছন দিয়ে ছুরিঘাত করতে পারবে না। কোনো অপশক্তি শক্তি মাথা নাড়া দিয়ে উঠতে পারবে না। 

বিএনপির উদেশ্যে করে আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশ ও দেশের মানুষের স্বার্থে করোনার সংঙ্কটের মধ্যেও কৃষক লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ভাবে দেশের কৃষকের পাশে দাড়িয়েছে। ধান কেটে বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে, এটাই মানবিক রাজনীতি। মানুষের জন্য রাজনীতি। কিন্তু আমাদের দেশের একটি রাজনৈতিক দলের নেতাদের শুধু টেলিভিশনে দেখা যায়। সেখানে তারা বড় বড় কথা বলেন। 

কিন্তু তাদের কে বলবো-আপনাদের (বিএনপি) কতজন নেতাকর্মীরা এই সংঙ্কটে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। কত জন অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজখবর নিয়েছেন। আপনাদের (বিএনপি) তো কৃষক দল আছে, কতজন কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে। 

কৃষক লীগের কার্যক্রম দেখে আপনাদের শিক্ষা নেয়া উচিৎ, কৃষক লীগকে দেখে আপনারা (বিএনপি) শিখুন। এসময় করোনার এই মহামারিতে দেশের মানুষের পাশে দাড়ানো অনুরোধ জানিয়ে আবদুর রহমান আরও বলেন, আসুন আগে মানুষকে বাঁচাই। দুযোর্গ মোকাবিলায় করি, এরপর রাজনীতি করি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, আমরা রাজনৈতিক কর্মকাণ্ড সীমিত করেছি। কিন্তু মানবিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি। 

আওয়ামী লীগ ষড়যন্ত্র ভয় পায় না উল্লেখ্য করে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র হচ্ছে, ষড়যন্ত্র হবে। কিন্তু আওয়ামী লীগ কখনো কোনো ষড়যন্ত্র দেখে ভয়পায় না। যত অপরাজনীতি আসুক, ধর্মব্যবসায়ী আসুক, তারা ষড়যন্ত্র করে সফল হবে না। 

বাংলাদেশকে আফগানিস্তান, সুদান, ইয়েমেন বানানো যাবে না। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ যেকোনো ষড়যন্ত্র মোকাবেলা করে যাবে। ১৭ কোটি মানুষের আকাঙ্খাকে যারা দাবিয়ে রাখতে চায় তাদের কখনো সফল হতে দেয়া হবে না। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে এগিয়ে যাবো। বাংলাদেশ হবে বিশ্বের উন্নত, সম্বৃদ্ধশালী দেশ।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সতর্কতামূলক কর্মকাণ্ডের মধ্য দিয়ে করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষকে রক্ষার চেষ্টা করতে হবে এবং সবাইকে মানুষের পাশে দাড়াতে হবে। তাহলে করোনার দ্বিতীয় ঢেউকে মোকাবেলা করতে আমরা সক্ষম হব। করোনার ভয়ংকরী রুপ, অজানা শত্রুর বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ও পরামর্শে সকল ভয়ভীতি উপেক্ষা করে স্বাস্থ্য বিধি মেনে আমাদেরকে এগিয়ে যেতে হবে। কৃষক দরদী-মানব দরদী সংগঠন হিসেবে বাংলাদেশ কৃষক লীগ ইতিমধ্যে দেশের জনগণের প্রশংসা কুড়িয়েছে বলে দাবি করেন তিনি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, করোনা মহামারী বৈশ্বিক সমস্যা। নেত্রীর নিদের্শে দল কাজ করে যাচ্ছে। নেত্রীর নির্দেশণায় করোনার এই মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে কৃষক লীগ সারাদেশে নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। কৃষকের ধান কেটে দিয়ে তারা ইতিমধ্যে রাজনীতিতে দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশ ও দেশের মানুষের স্বার্থে কৃষক লীগের এই কার্যক্রম আরও বেগবান করতে হবে। 

তিনি আরও বলেন, করোনার এই সংঙ্কটে মধ্যেও একটি কুচক্র মহল অপরাজনীতি করছে। এই সকল অপরাজনীতির বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।  কেউ যেন সরকারের উন্নয়নকে বাঁধা গ্রস্ত করতে না পারে।  এজন্য আওয়ামী লীগের সকল পর্যায়ে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।  

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আজ সারাবিশ্ব কঠিন সময় পার করছে। করোনার এই কঠিন সময়ে দেশের মানুষের যাতে কষ্ট না পায়, তার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। তিনি সারাদেশে করোনা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করেছেন। করোনায় অসহায়, দরিদ্র, শ্রমজীবী মানুষের খাদ্য সামগ্রী নিশ্চিত করেছেন। সকলের জন্য ভ্যাকসিন নিশ্চিত করেছেন। 

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা কৃষকের পাশে দাড়িয়েছেন। তারা ধান কেটে বাড়ি বাড়ি পৌছে দিয়েছেন। এ সংঙ্কট শেষ না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের নেতাকর্মী মাঠে থাকবে বলে দাবি করেন আওয়ামী লীগের এ দপ্তর সম্পাদক। 

[media type="image" fid="122652" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন। তিনি সব সময় চাইতেন রাজনীতির মাধ্যমে মানুষের ভাগ্যের পরিবর্তন করতে। আজ তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে। বিশ্বের বুকে বাংলাদেশ মাথা উচু করে দাড়িয়েছে। এর মধ্যেও ষড়যন্ত্র থেমে নেই, ষড়যন্ত্র হচ্ছে। এই  ষড়যন্ত্র মোকাবিলায় কৃষক লীগের প্রতিটি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

আমারসংবাদ/আরআই/এআই