Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘সরকারের ঘোষণার পরই তাৎক্ষণিক দেশের কথা জানাবে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক

মে ৯, ২০২১, ০৭:৪০ এএম


‘সরকারের ঘোষণার পরই তাৎক্ষণিক দেশের কথা জানাবে বিএনপি’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার থেকে সিদ্ধান্ত আসার পরে বিএনপি তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করবে খালেদা জিয়াকে কোন দেশে পাঠানো হবে। 

তিনি বলেন, আমাদের প্রস্তুতির কোন সংকট নেই। আপনারা জানেন খালেদা জিয়া বিষয়টি এখনও উদ্বেগের। যাদের হার্ট এবং ডায়াবেটিস রয়েছে তাদের ঝুঁকি একটু বেশি।

রোববার (৯ মে) দুপুর একটায় ভার্চুয়াল এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, যতটুকু জানতে পেরেছি খালেদা জিয়ার করোনা নেগেটিভ এসেছে। এছাড়া তার মৌলিক কিছু সমস্যাও উন্নতির পথে। কিন্তু তার যে অতীতের সমস্যাগুলো রয়েছে সেগুলো বেড়ে গেছে।

ফখরুল বলেন, সরকারের কয়েকজন মন্ত্রী ও রাজনৈতিক ব্যক্তিরা খালেদার  বিষয়ে অশোভনিয় কথা বলছেন যা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। 

তিনি আরও বলেন, হিটলার, সাদ্দাম, আইয়ুব খান, এরশাদ বেশিদিন ক্ষমতায় টিকতে পারেনি। এই ক্ষমতার ব্যক্তিরা সেটি ভুলে গেছে কারণ তারা বন্দুকের নলে ক্ষমতা টিকিয়ে রেখেছে।

দেশের সার্বিক বিষয়ে মির্জা ফখরুল বলেন, ভারতকে খুশি করার জন্য সরকার চীন, রাশিয়া থেকে টিকা নেয়নি। এখন ভারত টিকা দেয়া বন্ধ করেছে। এই প্রতারণার দায় সরকারকে নিতে হবে।

তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশে খাদ্য নিরাপত্তা ঝুঁকিতে পড়তে পারে। কারণ সরকারের কাছে এখন তিন লাখ টন খাদ্য মজুদ রয়েছে যা অন্তত ১৫ লাখ টন হওয়া দরকার ছিল। এছাড়া বিলম্বে ধানের মূল্য নির্ধারণ করায় কৃষক ও হুমকির মুখে পড়ছে বলে অভিযোগ করেন ফখরুল।

আমারসংবাদ/জেআই