Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘মায়ের স্নেহে আওয়ামী লীগকে ৪ বার ক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক

মে ১৭, ২০২১, ০২:১০ পিএম


‘মায়ের স্নেহে আওয়ামী লীগকে ৪ বার ক্ষমতায় নিয়েছেন শেখ হাসিনা’

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর রক্তভেজা বাংলাদেশের মাটিতে ফিরে এসে পিতৃহীন সন্তানের মতো আওয়ামী লীগকে মায়ের স্নেহে চারবার রাষ্ট্রক্ষমতায় নিয়ে গেছেন জননেত্রী শেখ হাসিনা।

সোমবার (১৭ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ-পরবর্তী মতবিনিময় সভায় শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা জানিয়ে তার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যার স্বদেশ প্রত্যাবর্তনের দিনে একটি সুখবর দিতে চাই। করোনা মহামারির মধ্যে প্রায় সব দেশে যেখানে অর্থনীতি সংকুচিত হয়েছে, মাথাপিছু আয় কমেছে, সেখানে গত বছর বাংলাদেশে মাথাপিছু আয় বেড়েছে।

তিনি বলেন, আমাদের ২০১৯-২০ অর্থবছরের মাথাপিছু আয় ছিল ২ হাজার ৬৪ ডলার। এখন প্রায় ৯ শতাংশ বেড়ে তা ২ হাজার ২২৭ ডলারে উন্নীত হয়েছে, যা আমাদের জন্য আরেকটি অর্জন। আয়তনের দিক দিয়ে পৃথিবীতে ৯১তম বাংলাদেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে ধান উৎপাদনে তৃতীয়, মিঠা পানির মাছ উৎপাদনে পৃথিবীতে চতুর্থ, আলু উৎপাদনে সপ্তম, সবজি উৎপাদনে চতুর্থ। 

তিনি আরও বলেন, বারবার মৃত্যু উপত্যকা থেকে ফিরে এসেও জননেত্রী শেখ হাসিনা কখনো বিচলিত হননি, দ্বিধান্বিত হননি, বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামী কাফেলাকে এগিয়ে নিয়ে গেছেন।

আমারসংবাদ/জেআই