Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

কাদেরকে ‘খুব ভালো মানুষ’ বললেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মে ২৩, ২০২১, ০১:৩০ পিএম


কাদেরকে ‘খুব ভালো মানুষ’ বললেন ফখরুল

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘খুব ভালো মানুষ’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেতুমন্ত্রীকে উদ্দেশ করে ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক খুব ভালো মানুষ। তাকে বলব দয়া করে সব সময় দুঃস্বপ্ন দেখবেন না। দুঃস্বপ্ন না দেখার উপায় আছে- ভালোবাসা সৃষ্টি করুন নিজেদের মধ্যে, অত্যাচারের পথ ছেড়ে দিন। সঠিক গণতান্ত্রিক উপায়ে দেশ পরিচালনা করুন, দেখবেন দুঃস্বপ্ন দেখবেন না।’

রোববার (২৩ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন মির্জা ফখরুল।

আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনাদের এত ভয় কেন? কারণ আপনাদের পায়ের নিচে মাটি নেই। আপনারা এখন সামরিক-বেসামরিক আমলাদের নিয়ে দেশ চালাচ্ছেন। গোয়েন্দাদের সব সময় লাগিয়ে দেয়া হয় সাংবাদিকদের পেছনে।’

এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচির ঘোষণা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ২৯ মে তার জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা করা হবে। এতে সারাদেশের মহানগর, জেলা ও উপজেলা নেতাকর্মীরা যুক্ত থাকবেন।

বিএনপির কর্মসূচির মধ্যে ৩০ মে সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয় ও দেশের মহানগর, জেলা, উপজেলার দলীয় কার্যালয়ে দলের পতাকা অর্ধনমিত করা এবং কালো পতাকা উত্তোলন রয়েছে। ওইদিন বেলা ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন করা হবে। এছাড়া সারাদেশে মহানগর, জেলা, উপজেলা ও পৌর কমিটিগুলো জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল এবং দুস্থ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ করবে।