Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

রোজিনা ইসলামের মুক্তিতে বিএনপি খুশি হয়নি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মে ২৪, ২০২১, ০৯:২৫ এএম


রোজিনা ইসলামের মুক্তিতে বিএনপি খুশি হয়নি: তথ্যমন্ত্রী

রোজিনা ইসলামের মুক্তির পর মির্জা ফখরুল ইসলাম সাহেবসহ বিএনপি খুশি হয়নি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৪ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষে রাঙ্গুনিয়া উপজেলার মানুষের জন্য বিনামূল্যে লাশবাহী ফ্রিজিং গাড়ি প্রদান (অনলাইনে) শেষে সমসাময়িক বিষয়ে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, পাসপোর্টের এ পরিবর্তনের বিষয়ে ইসরায়েলের উল্লসিত হওয়ার সুযোগ নেই। ইসরায়েলের সঙ্গে আমাদের কূটনৈতিক সম্পর্ক নেই, ভবিষ্যতেও কোনো সম্পর্ক হওয়ার সম্ভাবনা নেই।  

‘পাসপোর্টে যাই লেখা থাকুক না কেন বাংলাদেশি নাগরিকদের জন্য ইসরায়েল নিষিদ্ধ বা বন্ধ থাকবে। একইসঙ্গে ইসরায়েলিদের জন্য পাসপোর্ট নিয়ে বাংলাদেশে আসা বন্ধ থাকবে। পৃথিবীর অনেক দেশের ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নেই। তাদের নাগরিকরা ইসরায়েলে ভ্রমণ করে না, তাদের পাসপোর্ট নিয়ে। কিন্তু পাসপোর্টে সে কথাটি উল্লেখ নেই। আমাদের পাসপোর্টে সে কথাটি উল্লেখ ছিল। আমাদের যে নীতি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ও ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে আমাদের যে নীতি, ইসরায়েলি আগ্রাসনের মাধ্যমে মানবতার বিরুদ্ধে যে অপরাধ নিয়মিতভাবে ইসরায়েল সংঘটিত করে আসছে সেটার বিরুদ্ধে বাংলাদেশের যে অবস্থান, সে অবস্থান একই জায়গায় আছে।’ 

এসময় তিনি সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির পর মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করেন। 

তিনি বলেন, মনে হচ্ছে রোজিনা ইসলামের মুক্তির পর মির্জা ফখরুল ইসলাম সাহেবসহ বিএনপি খুশি হয়নি। বরং তারা চেয়েছিল রোজিনা ইসলাম আর কিছুদিন কারাগারে থাক। তাহলে তাদের জন্য যুক্তি করাটা সুবিধা হতো। সেজন্য হয়তো রোজিনার মুক্তিতে তিনি খুশি হতে পারেনি। আমার কাছে তাই মনে হয়েছে।  

আমারসংবাদ/জেআই