Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘করোনা ও সাম্প্রদায়িক অপশক্তি মোকাবিলাই এখন সরকারের চ্যালেঞ্জ’

নিজস্ব প্রতিবেদক

মে ২৭, ২০২১, ০৯:৩৫ এএম


‘করোনা ও সাম্প্রদায়িক অপশক্তি মোকাবিলাই এখন সরকারের চ্যালেঞ্জ’

কোভিড-১৯ ও সাম্প্রদায়িক অপশক্তি মোকাবিলাই এখন সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (২৭ মে) বঙ্গবন্ধু এভিনিউয়ে সাংস্কৃতিক বিষয়ক উপকমিটি আয়োজিত শিল্পীদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। সেতুমন্ত্রী তার বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

তিনি বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠীর পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি। ঐক্যবদ্ধ হয়ে এদের মোকাবিলা করতে হবে।

দেশে গণতন্ত্র খুঁজে পাওয়া যাচ্ছে না বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের প্রতিবাদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের গণতন্ত্র খুঁজে পাওয়ার কথাও নয়। কারণ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে দরজা-জানালা বন্ধ করে লিপ সার্ভিস দিয়ে যাচ্ছেন। বাইরের পৃথিবী তারা দেখতে পায় না।

বিএনপির দৃষ্টিসীমা কুয়াশাচ্ছন্ন বলেই তারা দেশের উন্নয়ন ও সমৃদ্ধি যেমন দেখতে পায় না, তেমন খুঁজে পায় না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

করোনা মানুষের জীবন কেড়ে নেওয়ার পাশাপাশি জীবিকাও কেড়ে নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের জীবন ও জীবিকার সুরক্ষা নিশ্চিত করতে নিঃস্বার্থভাবে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি করোনা সংকটের শুরু থেকেই কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন বলেও জানান কাদের।

দলীয় সদস্যদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনা যারা ধারণ করে না, তাদের জন্য আওয়ামী লীগের দরজা চিরকালের জন্য বন্ধ।

সংস্কৃতিবিষয়ক উপকমিটি চেয়ারম্যান নাট্যজন আতাউর রহমানের সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউয়ে আরও উপস্থিত ছিলেন, সদস্য সচিব অসীম কুমার উকিল, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আমারসংবাদ/এমএস