Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘সততায় বিশ্বের সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক

মে ২৮, ২০২১, ০৩:০৫ পিএম


‘সততায় বিশ্বের সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

সততায় বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বের সেরা প্রধানমন্ত্রী উল্লেখ করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিকভাবে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ভারতের চেয়ে মাথা পিছু আয় বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। শেখ হাসিনার দেশ প্রেম, সততার কারণেই এটা সম্ভব হয়েছে। 

তিনি আরও বলেন, দুযোর্গ মোকাবিলায় বিশ্বের প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সততায় বিশ্বের সেরা প্রধানমন্ত্রী। মানবিকতায় বিশ্বের প্রথম প্রধানমন্ত্রী। বিশ্বের সেরা সফল দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কয়েকদিন আগে জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতি এসেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর প্রশংসা করেছে বলেছেন, সামাজিক, অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ বিশ্বে আশা জাগিয়েছে। 

শুক্রবার (২৮ মে) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির আয়োজনে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

যে কোন দুর্যোগ মোকাবিলায় শেখ হাসিনার বিকল্প নেই জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন আরও বলেন, করোনার শুরু থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে ছিল। অন্য কাউকে খুজে পাওয়া যায়নি। যখন সন্তানের লাশ বাবা ধরতো না, মায়ের লাশ ছেলেরা জঙ্গলে ফেলে রেখে চলে যেতো তখন এগিয়ে আসে আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। এমনকি বিরোধ দলের নেতাকর্মীদের লাশ যখন বিছানায় পড়ে ছিল, তখনও তাদেরও মরদেহ দাফন ও সৎকারে অংশ নিয়েছে আওয়ামী লীগ ছাত্রলীগের নেতাকর্মীরা। সরকারি সহযোগীতা ছাড়াও প্রথম ধাপে করোনার সময় ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা, নগদ ১০ কোটি টাকা বিরতণ করেছে দলীয়ভাবে। দ্বিতীয় ধাপে ৩৫ লক্ষ পরিবারকে আর্থিক সহায়তা করা হয়েছে। ত্রাণ উপকমিটির নেতৃত্বে করোনা প্রতিরোধ সামগ্রী ও খাদ্য বিতরণ করা হয়েছে। আর এই সকল কার্যক্রম সফল হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণে। বিশ্ব নেতারাও তার নেতৃত্বের প্রশংসা করছেন। 

আওয়ামী লীগের এই নেতা বলেন, অতি বাম আর অতি ডান ঘরে শেখ হাসিনার বিরুদ্ধে সমালোচনা করেন। কেউ এক ছটাক চাল নিয়ে মানুষের পাশে দাঁড়ায়নি। কেবল মাত্র আওয়ামী লীগ মানুষের পাশে দাড়িয়েছে। ১ লক্ষ ২৮ হাজার কোটি টাকা অনুদান করেছিলেন। সাংবাদিক, মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক, কর্মহীন মানুষের জন্য বিতরণ করেছেন। 

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, দলের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য ডা. হেদায়েতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান মাইনু, মো. খলিলুর রহমান, নুরুননবী ভুইয়া কামাল, মো. মিজানুর রহমান, মো.মাহবুব রশীদ, আকাশ জয়ন্ত গোপ, রফিকুল ইসলাম রনি, আমিনুল ইসলাম খান আবু, শাহ মোস্তফা আলমগীর, বেলাল মোহাম্মদ নুরী, প্রমথ বড়ুয়া, মো. শাহজালাল, পার্থ রহমান, মো. ফারুকুজ্জামান, খালিদ হোসাইন খান বিপু, কাজী জামাল হোসেন, ইঞ্জিনিয়ার আবুল কাশেম সীমান্ত, রাশেদুল ইসলাম, সাইফুল ইসলাম সাইফ প্রমুখ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/জেআই