Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

আ.লীগ দেশের জন্য সবচেয়ে বড় সংকট: মান্না

নিজস্ব প্রতিবেদক

মে ২৯, ২০২১, ০১:৩৫ পিএম


আ.লীগ দেশের জন্য সবচেয়ে বড় সংকট: মান্না

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারকে ‘সিন্দাবাদের দৈত্য’ আখ্যা দিয়ে দেশের জন্য সবচেয়ে বড় সংকট হিসেবে অভিহিত করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে লেবার পার্টি আয়োজিত ‘রাজনৈতিক সংকট: উত্তরণ কোন পথে’ শীর্ষক মতবিনিময়সভায় তিনি বলেন, এই দৈত্য ঘাড় থেকে না নামলে কেউ বাঁচবে না।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘কাল শুনলাম বেগম জিয়া জ্বরে আক্রান্ত। তিনি এতটাই অসুস্থ, তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠালে কি হতো? এই সরকার খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাবে না। তারা খালেদা জিয়াকে বিদেশ পাঠাতেও ভয় পায়।

করোনার ভ্যাকসিন প্রসঙ্গে মান্না বলেন, ‘সবাই বলছে যত দ্রুত সম্ভব ভ্যাকসিন নেয়ার জন্য। আমরা কেবলমাত্র ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে ভ্যাকসিন নিতে চেয়েছিলাম। এখন তাদের এমন অবস্থা, তারা লাশ নদীতে ফেলে দিচ্ছে। এখন ভ্যাকসিন কোথায় পাবেন? ভারত থেকে আমরা নিয়ে ভ্যাকসিন ছিলাম পাঁচ ডলার করে। এখন দেখলাম চীন থেকে দেড় কোটি ভ্যাকসিন আনা হচ্ছে প্রতিটির মূল্য ১০ ডলার করে। যেটা অন্য দেশ কিনছে ২ ডলার দিয়ে, সেটা আমি কিনছি ১০ ডলার দিয়ে। এখানে কত টাকা ক্ষতি হচ্ছে? এটা কে ঠিক করবে?’

মান্নার ভাষায়, ‘জনগণ চায় এমন কোনো সরকার আসুক, যে সরকার তাদের দাবি মেনে নিবেন। আমি কিন্তু বলতে পারি, আমি যদি ক্ষমতায় যাই আপনারা যেগুলো যেগুলো চাচ্ছেন সেগুলো করার চেষ্টা করবো। আমার কাছে যদি অঙ্গীকার চান আমি দেব। যদি বলেন আদালতের সামনে গিয়ে বলতে আমি সেটাও পারবো, কিন্তু এই অঙ্গীকার কে দেবে। কাকে বিশ্বাস করবেন।’