Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বাজেটে খেটে খাওয়া মানুষের উন্নয়নের জায়গা নেই

নিজস্ব প্রতিবেদক

জুন ৩, ২০২১, ০১:৩০ পিএম


বাজেটে খেটে খাওয়া মানুষের উন্নয়নের জায়গা নেই

২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে খেটে খাওয়া সাধারণ মানুষের উন্নয়নের কোনো জায়গা নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (৩ জুন) ২০২১-২২ অর্থবছরে প্রস্তাবিত বাজেট নিয়ে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

১৯৭৮ সালে রাষ্ট্রপতি নির্বাচনে জিয়াউর রহমানের অংশগ্রহণ স্মরণে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির জাতীয় কমিটি এই সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, নতুন বাজেট দিচ্ছে সরকার। এই বাজেট নিয়ে পত্র-পত্রিকায় আমরা যেটা দেখলাম, সেখানে পরিষ্কারভাবে দেখতে পারছি সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়নের কোনো জায়গা নেই। আজকে সরকারের যে বড় বড় উন্নয়নের কথা বলে সেটা কোন উন্নয়ন, কাদের উন্নয়ন? এই উন্নয়ন শুধু তাদের যারা এখন এদেশকে শাসন করছে, তাদের পকেট বোঝাই হচ্ছে আর সাধারণ মানুষ গরীব থেকে গরীব হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়ে আমাদের দলের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে, পাঁচশোরও উপরে নেতাকর্মী গুম হয়েছেন। ইলিয়াস আলীসহ হাজারো নেতাকর্মী খুন হয়েছেন, মৃত্যুবরণ করেছেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির জাতীয় কমিটির সদস্য আবদুস সালামের সঞ্চালনায় সভায় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সবাইকে এক হয়ে এই ফ্যাসিবাদের অবসান ঘটাতে হবে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে, গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।